ওয়েব ডেস্ক: জেনারেল বনাম ক্যাপ্টেন। রণক্ষেত্র- পাতিয়ালা-আর্বান। যুদ্ধের তারিখ- আগামী ৪ঠা ফেব্রুয়ারি। একদা দুজনেই একই বাহিনীর হয়ে জীবনের ঝুঁকি নিয়ে শত্রুদের মোকাবিলা করেছেন দেশমাতৃকাকে রক্ষা করতে। আর এবার লড়বেন একে অপরের বিরুদ্ধে। তবে ভোটের যুদ্ধে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভারতের প্রাক্তন সেনা প্রধান জেনারেল জে জে সিং গতকাল যোগ দিয়েছেন পঞ্জাবের ক্ষমতাসীন শিরোমণি অকালি দলে। আর যোগ দিয়েই জানিয়ে দিয়েছেন যে, তিনি আসন্ন পঞ্জাব বিধানসভা ভোটে লড়বেন পাতিয়ালা-আর্বান কেন্দ্র থেকে কংগ্রেসের হেভিওয়েট প্রর্থী তথা পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ভারতীয় সেনা বাহিনীর প্রাক্তন ক্যাপ্টেন অমরিন্দর সিং-এর বিরুদ্ধে।


আরও পড়ুন- মোদীর ছোঁয়ায় আরোগ্যের পথে অসুস্থ বালক


২০০৫ সালের জানুয়ারি থেকে ২০০৭ সালের সেপ্টেম্বর মাস পর্যন্ত সেনা প্রধানের পদে থাকা জে জে সিং-কে ২০০৮ সালে অরুণাচল প্রদেশের রাজ্যপাল করেছিল তত্কালীন কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকার। বর্তমানে ৭১ বছর বয়সী এই প্রাক্তন সেনা প্রধান রাজ্যপালের পদে ছিলেন ২০১৩ সাল পর্যন্ত। এহেন জে জে সিং-এর দলে যোগদানকে স্বাগত জানিয়েছেন শিরোমণি অকালি দলের সভাপতি তথা পঞ্জাবের উপ-মুখ্যমন্ত্রী সুখবীর সিং বাদল।


এদিকে, জে জে সিং-এর অকালি দলে যোগদান ও পাতিয়ালা-আর্বান কেন্দ্র থেকে ভোটে লড়ার খবরে সরস মন্তব্য করেছেন পাতিয়ালার অভিজাত পরিবারের সদস্য অমরিন্দর সিং। অমরিন্দর বলেছেন, "এই লড়াইয়ে এক জেনারেলকে পরাজিত করবেন এক ক্যাপ্টেন"। উল্লেখ্য, শিরোমণি অকালি দল কেন্দ্রীয়ভাবে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোটের শরিক এবং ২০০৭ সাল থেকে পঞ্জাবে টানা ক্ষমতায় রয়েছে এই দল। এখন দেখার আগামী ৪ঠা ফেব্রুয়ারির যুদ্ধের শেষে (আপাতত নির্বাচনের দিন হিসাবে ওই তারিখটিই ঠিক রয়েছে) ১১৭ আসন বিশিষ্ট পাঁচ নদীর তীরে গড়ে ওঠা এই প্রচীন ভূখণ্ডের অধিকার কোন শিবিরে পক্ষে যায়, জেনারেল না ক্যাপ্টেন!


আরও পড়ুন- আসছে এসবিআই-এর শাখাহীন ব্যাঙ্কিং ব্যবস্থা