ওয়েব ডেস্ক: আপনি কি ভার্জিন? বিবাহিত হলে, কত জন স্ত্রী রয়েছে আপনার? আপনি বিপত্নীক নাকি অবিবাহিত? - কি আবাক হচ্ছেন তো! ভাবছেন, এসব প্রশ্নের মানে কী? আসলে এমনই সব প্রশ্নের উত্তর জানতে চাওয়া হয়েছে বিহারের পাটনার ইন্দিরা গান্ধী ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেসের (আইজিআইএমএস) কর্মীদের কাছ থেকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

'ম্যারিটাল ডিক্লিয়ারেশন' ফর্মে শুধু এই প্রশ্নগুলি করেই থামেনি আইজিআইএমএস, কর্মীদের পূরণ করতে দেওয়া ফর্মের 'ডিক্লিয়ারেশন' অংশে আরও লেখা রয়েছে, 'এমন ব্যক্তির সঙ্গে বিয়ে হয়েছে যার অন্য কোনও স্ত্রী জীবিত নেই' অথবা 'বিবাহিত এবং অন্যান্য স্ত্রী নেই'। পাশাপাশি ইংরাজিতে ব্যাচেলর বানানটিও ভুল করে 'bechelor' লেখা হয়েছে। কিন্তু হঠাত্ ভুল বানান সহ এমনসব অত্যন্ত ব্যক্তিগত এবং বহুক্ষেত্রে উদ্ভট ও অশালীন প্রশ্ন কেন করা হল? এই বিষয়ে সংস্থার তরফ থেকে এর কোনও সদুত্তর এখনও মিললেও নিন্দার ঝড় উঠেছে বিভিন্ন মহলে।


উল্লেখ্য, কিছুদিন আগে একটি শিশুর (ক্যান্সারে আক্রান্ত ছিল) মৃত্যুর পর তার মা-বাবাকে অ্যাম্বুলেন্স পরিষেবা দিতে অস্বীকার করে আইজিআইএমএস কর্তৃপক্ষ। সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা যায়, মৃত শিশুর বাবাকে সন্তানের মৃতদেহ কাঁধে করে নিয়ে যেতে হয় শেষ পর্যন্ত।