নিজস্ব প্রতিবেদন: পেগাসাসকাণ্ড নিয়ে উত্তাল লোকসভা। সংসদের ভিতরে ও বাইরে সরকারের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ শাসকদলের। বাংলার ভোটেও নজরদারির অভিযোগ তুলে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদত্যাগের দাবি জানালেন সাংসদ সৌগত রায়। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মঙ্গলবার সংসদে অধিবেশন শুরুর আগে রণকৌশল বৈঠক করেন বিরোধীরা। যেখানে হাজির ছিলেন তৃণমূল, কংগ্রেস, আরজেডি, ডিএমকে ও বামেদের প্রতিনিধিরা। সেখানেই ঠিক হয়, এই ইস্যুতে সরকারকে এক ইঞ্জি জমিও ছাড়া হবে না। সরকারের উপর ঝাঁপিয়ে পড়তে হবে। বিরোধী দলগুলোর নেতাদের ফোনে নজরদারির যে অভিযোগ উঠে এসেছে, তাতে কোনও ভাবেই মোদী সরকারকে রেয়াত করা হবে না। সেই মতো এ দিন সংসদে গান্ধী মূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভ করেন তৃণমূল সাংসদরা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে সরব হন তাঁরা। বেলা ২টো পর্যন্ত মুলতুবি করে দেওয়া যায় লোকসভা।  


আরও পড়ুন: 'Pegasus Project' নিয়ে রাজ্যসভায় বিবৃতি দেবেন তথ্যপ্রযুক্তি মন্ত্রী, প্রতিবাদ জারি রাখবে কংগ্রেস


আরও পড়ুন: Pegasus রিপোর্ট নিয়ে মঙ্গলবার সংসদে ঝড় তুলতে চলেছে TMC, নোটিস সুখেন্দুর


এখানেই শেষ নয়, আরও বিস্ফোরক অভিযোগ করেন তৃণমূল সাংসদ সৌগত রায়। তিনি অভিযোগ করেন, বাংলার ভোটে বিরোধী নেতাদের ফোনে আঁড়ি পেতেছে কেন্দ্রীয় সরকার। এই অভিযোগে, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদত্যাগের দাবি জানান তিনি। অন্যদিকে বিরোধীদের কড়া জবাব দিতে প্রস্তুত সরকারও। এদিন সংসদ শুরুর আগে প্রধানমন্ত্রীর নেতৃত্বে বৈঠক করেন বিজেপি সাংসদরা। সূত্রের খবর, সেখানে বিরোধীদের কঠোর জবাব দেওয়ার নির্দেশ দিয়েছেন নরেন্দ্র মোদী।