নিজস্ব প্রতিবেদন: উত্সবের মধ্যে সুখবর। শনিবার ফের কমল তেলের দাম। এদিন রাজধানীতে পেট্রোলের দাম হল লিটারপিছু ৮১.৯৯ টাকা। শুক্রবারের থেকে ৩৯ পয়সা কম। মুম্বইয়ে ৩৮ পয়সা কমে পেট্রোলের দাম হল ৮৭.৪৬ টাকা প্রতি লিটার। এনিয়ে পরপর তিন দিন কমল জ্বালানীর দাম।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-তির ছুড়ে রাবণ দহন নমোর, বিজয়া দশমীতে করলেন 'সবকা সাথ সবকা বিকাশে'র অঙ্গীকার  


অন্যদিকে, রাজধানীতে ডিজেলের দাম শনিবার ১২ পয়সা কমে হল ৭৫.৩৬ টাকা প্রতি লিটার। মুম্বই এই দাম ১৩ পয়সা কমে হল ৭৯ টাকা লিটার।


কলকাতায় পেট্রোলের দাম লিটারপিছু ৩৮ পয়সা কমে হল ৮৩.৮৩ টাকা। চেন্নাইয়ে কমল লিটারে ৪১ পয়সা। শনিবারের দাম হল ৮৫.২২ টাকা। কলকাতায় ডিজেলের দাম ৭৭.২১ টাকা লিটার। চেন্নাইয়ে এই দাম ৭৯.৬৯ টাকা।


শুক্রবার দেশজুড়ে একধাপ কমে তেলের দাম। এদিন রাজধানীতে পেট্রোলের দাম ছিল ৮২.৩৮ টাকা প্রতি লিটার। মুম্বইয়ে এই দাম ২৪ পয়সা কমে হয় ৮৭.৮৪ টাকা প্রতি লিটার।


আরও পড়ুন-গাফলতি ছিলই; ঘাতক ট্রেনটি হর্ন-ই দেয়নি, অমৃতসরের দুর্ঘটনায় দাবি সিধুর


একইসঙ্গে শুক্রবার ডিজেলের দাম ১০ পয়সা কমে হয় ৭৫.৪৮ টাকা প্রতি লিটার। মুম্বইয়ে এই দাম ১১ পয়সা কমে হয়েছিল ৭৯.১৩ টাকা প্রতি লিটার।


উল্লেখ্য, দেশে জ্বালানীর দাম নির্ভর করে আন্তর্জাতিক বাজারে তেলের দাম ও ডলার ও টাকার বিনিময় মূল্যের ওপরে। পাশাপাশি প্রতিটি রাজ্যের কর-এর ওপরে নির্ভর করে তেলের দাম দেশের বিভিন্ন অংশে হেরফের হয়ে থাকে। সম্প্রতি কেন্দ্র তার কর ২.৫০ টাকা কম করেছে। পাশাপাশি তেল কোম্পানিগুলিও ২.৫০ টাকা কমিয়েছে। ফলে কিছুটা সাশ্রয় হয় তেলের দামে।