নিজস্ব প্রতিবেদন: বেড়েই চলেছে পেট্রোল-ডিজেলের দাম। এনিয়ে টানা পাঁচ দিন ধরে বেড়ে চলেছে জ্বালানির দাম। ইন্ডিয়ান অয়েলের পরিসংখ্যান অনু‌যায়ী সোমবার দিল্লিতে পেট্রোলের দাম বেড়ে হল ৭৬.৩৬ টাকা। চেন্নাই ও কলকাতায় এই দাম ৭৯.২৫ টাকা ও ৭৯.০৩ টাকা প্রতি লিটার। মুম্বইয়ে এই দাম ৮৩.৭৫ টাকা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অারও পড়ুন-নির্ভয়ার ধর্ষকদের ফাঁসি পুনর্বিবেচনার আর্জির ওপর সোমবারই চূড়ান্ত রায় দিতে পারে সুপ্রিম কোর্ট


অন্যদিকে, দিল্লিতে আজ ডিজেলের দাম ৬৮.০৭ টাকা প্রতি লিটার। মুম্বইয়ের এই দাম আকাশ ছুঁয়েছে। বাণিজ্য নগরীতে ডিজেলের দাম ৭২.২৩ টাকা প্রতি লিটার। কলকাতায় ডিজেলের দাম ৭০.৬২ টাকা। চেন্নাইয়ে ৭১.৮৫ টাকা প্রতি লিটার। সোমবার সকাল ৬টা থেকে এই দাম কা‌র্যকর করা হয়েছে। উল্লেখ্য, দিল্লিতে ভ্যাটের হার কম হওয়ার জন্য পেট্রোলের দাম সবচেয়ে কম।


গত মাসে তেলের উৎপাদন বাড়ানো হবে বলে সিদ্ধান্ত নেয় ওপেক। সিদ্ধান্ত হয় প্রতিদিন ১ মিলিয়ন ব্যারেল উৎপাদন বাড়ানো হবে। ফলে তেলের দাম কম হওয়ার একটা সম্ভাবনা তৈরি হয়েছিল। তবে আপাতত তার কোনও লক্ষ্ণণ দেখা ‌যাচ্ছে না।


আরও পড়ুন-থাইল্যান্ডের গুহা থেকে বার করা হল ৬ শিশুকে, এখনো বাকি ৭  


এনডিএ আমলে তেলের দাম আকাশ ছোঁয়ায় প্রবল সমালোচনার মুখোমুখি সরকার। ইউপিএ আমলে ২০১৪ সালের ১৩ মে ডিজেলের দাম সর্বোচ্চ ছিল ৫৬.৭১ টাকা প্রতি লিটার। এবার সেই রেকর্ড ভেঙে দিয়েছে ডিজেল।