ওয়েব ডেস্ক:  আকাশছোঁয়া পেট্রোলের দামে নাভিশ্বাস উঠছে মধ্যবিত্তের। বাইকে কিংবা গাড়িতে তেল ভরতে গেলেই যেন ছ্যাঁকা লাগার জোগাড়! মুম্বইতে প্রতি লিটার পেট্রোলের দাম আজকের দিনে প্রায় ৮০ ছুঁই ছুঁই। আমাদের রাজ্যে যে চিত্রটা খুব আলাদা, তা নয়। হিসাবটা প্রায় সব রাজ্যেই একই রকম। কিন্তু এই পেট্রোলেরই দাম এক ধাক্কায় কমে যাবে অনেকটা। এমনটাই আশ্বাস দিলেন পেট্রোলিয়াম মন্ত্রী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের পর্যবেক্ষণ পেট্রোল, ডিজেলকে জিএসটি-র অধীনে আনা উচিত। তাঁর দাবি, এর ফলে পেট্রোলের দাম প্রায় ৩৮ টাকা লিটার প্রতি কমে যেতে পারে। সম্প্রতি এই নিয়ে ধর্মেন্দ্র প্রধান একটি টুইটও করেছেন।


পেট্রোল, ডিজেল জিএসটি-র অধীনে চলে এলে, দিল্লিতে ৭০ টাকার পেট্রোল পাওয়া যাবে ৩৮.১০ টাকাতেই। পেট্রোল, ডিজেলের উপর ১২ শতাংশের বেশি কর সেক্ষেত্রে আর ধার্য করা হবে না। ফলে রাজ্য সরকারি সেস ও অভ্যন্তরীণ ট্যাক্সের ওপর দামের হেরফেরটাও আর হবে না। আগের মতো আড়াই লিটার পেট্রোলের দাম দিয়ে আর এক লিটার পেট্রোল পেতে হবে না! অন্তত এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা। শর্ত শুধু একটাই, জিএসটি কাউন্সিলকে এবিষয়ে কোনও পদক্ষেপ করতে হবে।