ওয়েব ডেস্ক: আজ সুপ্রিমকোর্ট নির্ভয়া কাণ্ডে দোষী সাব্যস্ত ও সাজাপ্রাপ্ত চার অপরাধীর আবেদন শুনবে। 'বিরলের মধ্যে বিরলতম' অপরাধের তকমা দিয়ে দিল্লি হাইকোর্ট ওই মামলায় মুকেশ, অক্ষয়, পবন এবং বিনয়কে মৃত্যুদণ্ড দিয়েছিল। সেই রায়কে চ্যালেঞ্জ করেই আজ দেশের শীর্ষ আদালতে ওই চার অপরাধী আবেদন জানিয়েছে। আজ বিচারপতি দীপক মিশ্রের নেতৃত্বাধীন বেঞ্চ এই মামলা শুনবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এর আগে, রাজু রামচন্দ্রন এবং সঞ্জয় রাজ হেজের মতো অভিজ্ঞ ও সম্মানীয় আইনজ্ঞরা দেশের শীর্ষ আদালতকে এই মামলা থেকে তাঁদের অব্যাহতি দিতে অনুরোধ করেন। কিন্তু বিচারপতি দীপক মিশ্র, আর বানুমথি এবং অশোক ভূষণের বেঞ্চ সম্মানীয় আইনজ্ঞদের মানসিক কষ্ট বুঝতে পেরে তাদের এই সহনাভূতি বোধের প্রশংসা করেন। কিন্তু পাশাপশি এও জানিয়ে দেওয়া হয় যে, তাদের সাহায্য এই মামলায় আদালতের খুবই প্রয়োজনীয়, তাই তাদের কোনভাবেই অব্যাহতি দেওয়া যাবে না।


আরও পড়ুন- মানসিক প্রতিবন্ধী মহিলাকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার পুলিসকর্মী


প্রসঙ্গত, নির্ভয়া কাণ্ড সারা দেশে সাড়া ফেলে দিয়েছিল। ২০১২ সালের ডিসেম্বরে এক প্যারামেডিক্যাল (ফিজিওথেরাপি) ছাত্রীকে চলন্ত বাসে গণধর্ষণ করা হয়। বাস থেকে ফেলে দেওয়া হয় তাঁর বন্ধুকে। এবং ধর্ষণের পর নির্মম অত্যাচার করে মেয়েটিকেও ছুঁড়ে ফেলে দেওয়া হয় রাস্তায়। পরে সিঙ্গাপুরের হাসপাতালে ২৯শে ডিসেম্বর মৃত্যু হয় মেয়েটির। এই ঘটনার প্রতিবাদে গর্জে ওঠে সারা দেশ।


আরও পড়ুন- পুলিসের হাতে সিরিয়াল রেপিস্ট