ওয়েব ডেস্ক : তিনি শুধু মুখে ফাঁকা বুলি আউড়ে যাননি। ফাঁকা আওয়াজ তোলেননি। তিনি মুখে যা বলেছেন, কাজেও তার প্রমাণ রাখেন। অলকানন্দার তীরে পবিত্র কেদারনাথ ধামে 'দৃষ্টান্ত' স্থাপন করে বুঝিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রবিবার, ৩০ এপ্রিল ৩১ তম 'মন কি বাত'-এ মোদী ঘোষণা করেছিলেন, দেশে এখন থেকে আর কোনও 'VIP সংস্কৃতি' থাকবে না। এখন থেকে শুধুই "EPI বা Every Person Important"। সবাই সমান। আজ কেদারনাথ মন্দিরে নরেন্দ্র মোদী পৌঁছালে, 'স্বভাবসিদ্ধভাবে' এক ব্যক্তি এগিয়ে আসেন প্রধানমন্ত্রীর পায়ের জুতো খুলে দিতে। সবাইকে অবাক করে দিয়ে তাঁকে বাধা দেন মোদী। ফিরিয়ে দেন তাঁর 'সাহায্য'। তারপর নিজের পায়ের জুতো তিনি নিজেই খুলে মন্দিরে প্রবেশ করেন।


পবিত্র কেদারনাথ ধামে আজ 'রুদ্রাভিষেক' করেন মোদী। কড়া নিরাপত্তাবেষ্টনীর মধ্যে দিয়ে কেদারনাথে পৌঁছান প্রধানমন্ত্রী। এরপরই মন্দিরে প্রবেশের আগে, নিজের জুতো খুলতে বসে পড়েন মোদী। বিগত ২৮ বছরে মোদীই প্রথম প্রধানমন্ত্রী, যিনি এই পবিত্র কেদারনাথে 'রুদ্রাভিষেক' করলেন। এর আগে এই রীতিতে অংশ নিয়েছিলেন ভি পি সিং। প্রার্থনার পর মন্দিরে উপস্থিত ২৫০০ ভক্তের সঙ্গেও কথা বলেন মোদী।


আরও পড়ুন, "VIP নয়, EPI, পাল্টে ফেলুন ভাবনাচিন্তা"