"VIP নয়, EPI, পাল্টে ফেলুন ভাবনাচিন্তা"

"কেউ VIP নন। প্রত্যেকটা মানুষই সমান গুরুত্বপূর্ণ। এসব VIP সুলভ চিন্তাভাবনা মন থেকে একদম সরিয়ে ফেলুন।" ৩১ তম 'মন কি বাত'-এ জাতির উদ্দেশে এটাই প্রধান বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।

Updated By: Apr 30, 2017, 04:36 PM IST
"VIP নয়, EPI, পাল্টে ফেলুন ভাবনাচিন্তা"

ওয়েব ডেস্ক : "কেউ VIP নন। প্রত্যেকটা মানুষই সমান গুরুত্বপূর্ণ। এসব VIP সুলভ চিন্তাভাবনা মন থেকে একদম সরিয়ে ফেলুন।" ৩১ তম 'মন কি বাত'-এ জাতির উদ্দেশে এটাই প্রধান বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।

প্রধানমন্ত্রিত্বের দায়িত্ব নেওয়ার পর থেকেই, রেডিওকে দেশের মানুষের সঙ্গে জনসংযোগের অন্যতম হাতিয়ার বানিয়ে নিয়েছেন নরেন্দ্র মোদী। প্রতি মাসের শেষ রবিবার 'মন কি বাত'-এ মোদীর 'জনতা দরবার'। পড়শি বাংলাদেশের সঙ্গে সুসম্পর্কের গুরুত্ব, স্বচ্ছতা, ডিজিধন মেলা, মাতৃত্বকালীন ছুটি, স্কিল ডেভেলপমেন্ট- প্রতি 'মন কি বাত'-এই মোদীর বক্তব্যে উঠে এসেছে এরকম নানা ইস্যু।

৩১ তম 'মন কি বাত'-এ 'পরিবর্তিত ভারত'-এর জন্য নিজেদেরকে উত্সর্গ করার ডাক দেন মোদী। বলেন, "২০২২-এ স্বাধীনতার ৭৫ বছর। চলুন সংকল্প করি ২০২২-এ আমরা আমাদের রাজ্য, দেশ, সমাজ, নগরকে এক অন্য উচ্চতায় নিয়ে যাব।"

আগামীকাল মে দিবস। নিজের বক্তব্যে আজ শ্রমজীবী মানুষের অধিকার রক্ষার পক্ষেও সওয়াল করেন তিনি। স্মৃতিচারণ করেন ড. বাবাসাহেব আম্বেদকরের। একইসঙ্গে বোর্ড পরীক্ষার পর এই ছুটির সময়টা 'আউট অফ দ্যা বক্স' কিছু করার জন্য যুব সম্প্রদায়ের কাছে আবেদন রাখেন প্রধানমন্ত্রী। ভাষাশিক্ষা থেকে সাঁতার, আঁকা, খেলাধূলায় উত্সাহ দেন মোদী।

ডিজিটাল লেনদেনে উত্সাহ দিতে BHIM অ্যাপে বোনাস জেতার কথা আজ ফের একবার ঘোষণা করেন মোদী। পাশাপাশি এই গরমে পশুপাখি থেকে বাড়িতে আসা সেলসম্যানেরও বিশেষ যত্ন নেওয়ার জন্য আবেদন করেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন, "তিন তালাক নিয়ে অযথা রাজনীতি করবেন না", মুসলিম সামজকে আহ্বান প্রধানমন্ত্রী মোদীর

.