নিজস্ব প্রতিবেদন- দেশে প্রথমবার শুরু হচ্ছে সি-প্লেন পরিষেবা। দেশের পর্যটনে যা এক নতুন দিশা হয়ে উঠবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। পাহাড়, সমুদ্র, জঙ্গলের বৈচিত্রে ভরা আমাদের এই দেশ। পর্যটকদের কাছে প্রকৃতির রূপ-রস আত্মস্থ করার সুযোগ বিস্তর। তবুও মানুষ সব সময় রোমাঞ্চের খোঁজে থাকে। আর অ্যাডভেঞ্চার-প্রিয় মানুষদের কাছে নতুন আকর্ষণ হতে পারে এই সি-প্লেন। এমনকী বিদেশ থেকে এদেশে ঘুরতে আসা পর্যটকদের জন্যও এই সি-প্লেন ঘোরার নতুন জায়গা হয়ে উঠতে পারে। সর্দার বল্লবভাই প্যাটেলের জন্মদিনে দেশের প্রথম সি-প্লেন উদ্বোধন করে পর্যটনে ভারতের নতুন দিশার কথা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  গুজরাত সফরের দ্বিতীয় দিন! একতা দিবসে পুলওয়ামা ইস্যুতে বিরোধীদের তুলোধোনা নমোর


গুজরাতের সবরমতী নদী থেকে সর্দার সরোবর পর্যন্ত সি-প্লেন পরিষেবা চালু হয়েছে। জন্মদিনে সর্দার বল্লভভাই প্যাটেলের প্রতি শ্রদ্ধার্ঘ নিবেদন করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই পরিষেবার সূচনা করেন। এদিন স্ট্যাচু অফ ইউনিটির সামনে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানেই বক্তৃতা রাখার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, সি-প্লেন ভারতের পর্যটন শিল্পকে নতুন দিশা দেখাবে। দেশের পর্যটন মানচিত্রে এই সি-প্লেন নতুন জায়গা করে নেবে। এবার থেকে পর্যটকদের কাছে গুজরাত আরো বেশি করে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হবে। সর্দার বল্লভভাই প্যাটেলের ১৪৫ তম জন্মবার্ষিকীতে দেশবাসীর উদ্দেশে একতা বজায় রাখার আর্জি জানিয়েছেন প্রধানমন্ত্রী। ৩১ অক্টোবর এমনিতেই জাতীয় একত দিবস হিসাবেই পালন করা হয়।


এদিন সি-প্লেন পরিষেবার সূচনা করার পাশাপাশি প্রধানমন্ত্রী কেডিয়ায় সর্দার প্যাটেল জুলজিক্যাল পার্কের উদ্বোধন করেন। শ্রেষ্ঠ ভারত ভবন থেকে স্ট্যাচু অফ ইউনিটি পর্যন্ত একতা ক্রুজ সার্ভিস উদ্বোধন করেন তিনি। এছাড়া পাখিরালয় ঘুরে দেখেন। দুদিনের গুজরাত সফরে এসে প্রথমদিন মায়ের সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী। তার পরই একের পর এক কর্মসূচিতে যোগ দিতে ব্যস্ত হয়ে পড়েন।