নিজস্ব প্রতিবেদন: হায়দরাবাদে এলেন ট্রাম্প কন্যা ইভাঙ্কা। দক্ষিণ-পূর্ব এশিয়ায় এই প্রথম অনুষ্ঠিত হচ্ছে আন্তর্জাতিক শিল্পোদ্যোগী সম্মেলন। আজ হায়দরাবাদে সেই সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সম্মেলনে মার্কিন ‌প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যা তথা ট্রাম্প প্রশাসনের অন্যতম উপদেষ্টা এবং উদ্যোগপতি ইভাঙ্কা ট্রাম্প। তিনিই এই সম্মেলনের বড় আকর্ষণ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মঙ্গলবার সাতসকালেই হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নেমেছেন ইভাঙ্কা ট্রাম্প। তাঁর নিরাপত্তার জন্য এলাহি আয়োজন করা হয়েছে। গোটা সম্মেলনকে ঘিরে আড়াই হাজার নিরাপত্তা কর্মীর ত্রিস্তরীয় বলয় তৈরি করা হয়েছে।



এবার আন্তর্জাতিক শিল্পোদ্যোগী সম্মেলনের থিম হল ‘ওমেন ফাস্ট, প্রসপ্যারিটি ফর অল’। ফলে সম্মেলনে ‌যোগ দিচ্ছেন বিশ্বের একাধিক প্রভাবশালী মহিলা উদ্যোগপতি। থাকছেন গুগল নেক্সেট বিলিয়ন ইউজার্স-এর ভাইস প্রেসিডেন্ট ডায়ানা প্যাট্রিসিয়া, আফগান সিটাডেল স্যফটওয়ার কোম্পানির সিইও রোয়া মাহাবুব। থাকছেন সিসকো, এসআরএস অ্যাভিয়েশনের এমডি সিবনগাইল সামবো।


উল্লেখ্য, এদিন হায়দরাবাদ মেট্রো রেলেরও অনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। প্রথম ধাপে মিয়াপুর থেকে নাগোল প‌র্যন্ত ৩০ কিলোমিটার পথে চলবে মেট্রো। প্রতিটি ট্রেনে আপাতত ৩টি করে কোচ থাকছে। নূন্যতম ২ কিলোমিটারের জন্য ভাড়া করা ধা‌র্য হয়েছে ১০ টাকা। সর্বাধিক ২৬ কিলোমিটারের বেশি রাস্তার জন্য ভাড়া হয়েছে ৬০ টাকা।


আরও পড়ুন-স্রেফ সন্দেহের বশে ছাত্রকে নির্মম মার শিক্ষক-সহপাঠীদের, মন্ত্রীর তত্পরতায় রক্ষা