নিজস্ব প্রতিবেদন: শেষপর্যন্ত সোমবার তাঁর করা চাঞ্চল্যকর টুইটের ব্যাখ্যা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন রাত নটা নাগাদ প্রধানমন্ত্রী টুইট করেন, ‘’ভাবছিলাম এই রবিবার ফেসবুক, টুইটার, ইউটিউব, ইনস্টাগ্রামের মতো সোশ্যাল মিডিয়া থেকে সরে যাব। এনিয়ে পরে পোস্ট করে সকলকে জানাব।‘’ ওই টুইটের পর হইচই শুরু হয়ে যায় দেশজুড়ে। মঙ্গলবার সেই টুইটের ব্যাখ্যা দিলেন নমো।


আরও পড়ুন-দিল্লি হিংসায় পিস্তল উঁচিয়ে তাণ্ডব, বেরিলি থেকে গ্রেফতার শাহরুখ


মঙ্গলবার ফের এক টুইট করে প্রধানমন্ত্রী জানিয়েছেন, ‘এক দিনের জন্য সোশ্যাল মিডিয়া ছাড়ার কথা বলেছিলাম। এবার আন্তর্জাতিক নারী দিবসে আমি আমার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট সেইসব মহিলাদের জন্য ছেড়ে দেব যাদের জীবন ও কাজকর্ম আমাদের সবাইকে প্ররণা দেয়। তাদের কাহিনী লাখ লাখ মানুষকে উত্সাহ জোগাবে। আপনি কি সেই ধরনের কোনও মহিলা যাঁর জীবনের কাহিনী সবাইকে প্ররণা দেবে? তাহলে সেইসব কাহিনী আমার সঙ্গে শেয়ার করুন #SheInspiresUs ব্যবহার করে।‘



টুইটে একটি গ্রাফিক্স দিয়েছেন নমো। সেখানে #SheInspiresUs শিরোনাম দিয়ে লেখা হয়েছে-


এক দিনের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ব্যবহার করার সুযোগ আপনাদের সামনে।


আপনি কি এমন কোনও মহিলা যাঁর জীবন দেশের জন্য প্ররণা হতে পারে?


এমন কোনও মহিলাকে জানেন যিনি জীবনে অন্যরকম কিছু করেছেন?


#SheInspiresUs হ্যাশট্যাগ ব্যবহার করে ওইসব কাহিনী পোস্ট করতে পারেন টুইটার, ফেসবুক ও ইনস্টগ্রামে। কোনও ভিডিয়ো শ্যুট করে তা ইউটিউবেও দিতে পারেন।


আরও পড়ুন-বিয়েতে নিমন্ত্রিত ১৭০ জন অনাথ খুদে, তত্ত্ব পৌঁছল অনাথ আশ্রমে


দেশের যেকোনও ঘটনাই হোক, দেশে থাকুন বা বিদেশে টুইট করে দেশের মানুষের সঙ্গে যোগাযোগ রাখেন প্রধানমন্ত্রী। দেশ, বিদেশের বড় ঘটনা তো বটেই বিখ্যাত কারও জন্মদিনেও শুভেচ্ছে জানাতে সোশ্যাল মিডিয়ার আশ্রয় নেন নমো। সেই সোশ্যাল মিডিয়া ছেড়ে দিচ্ছেন মোদী! দিনক্ষণও ঠিক করে ফেলেছেন। এনিয়ে জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে।



প্রধানমন্ত্রী কেন সোশ্যাল মিডিয়া ছেড়ে দিচ্ছেন তার কোনও ব্যাখা এদিন দেওয়া হয়নি। তাঁর যে সংখ্যক ফলোয়ার তা বিশ্বের যেকোনও নেতার ঈর্ষার কারণ হতে পারে। তার পরেও সরে যেতে চান মোদী! অবাক রাজনৈতিক মহল।


উল্লেখ্য, গোটা দুনিয়ায় রাষ্ট্রনেতাদের মধ্য়ে ফলোয়ারের সংখ্যায় অনেককেই টেক্কা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বর্তমানে টুইটারে তাঁর ফলোয়ারের সংখ্যা ৫ কোটি ৩৩ লাখ।  ফেসবুকে ওই সংখ্যা ৪৪,৭২২,১৪৩ জন। ইনস্টাগ্রাম ও ইউটিউবেও যথেষ্ট জনপ্রিয় প্রধানমন্ত্রী। ওই দুই প্লাটফর্মে তাঁর সাবস্ক্রাইবারের সংখ্যা যথাক্রমে ৪৫ লাখ ও ৩ কোটি ৫২ লাখ। এরকম এক অবস্থায় কেন সোশ্যাল মিডিয়া ছেড়ে দিচ্ছেন নমো। এনিয়ে সরগরম রাজনৈতিক মহল।