নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রবিবার (১৫ আগস্ট, ২০২১) ভারতের ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেন এবং সেখানে বলেন যে দেশভাগ পূর্ববর্তী শতাব্দীর অন্যতম বড় বিপর্যয়। নয়াদিল্লির লাল কেল্লার প্রাচীর থেকে তাঁর বক্তৃতা দেওয়ার সময়, দেশ ভাগের স্মৃতি উস্কে  ১৪ অগাস্ট দিনটি Partition Horrors Remembrance Day হিসেবে পালনের ঘোষণা করলেন তিনি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

"আমরা স্বাধীনতা উদযাপন করছি, কিন্তু দেশভাগের যন্ত্রণা এখনও ভারতের বুকে বিঁধছে," জাতীয় পতাকা উত্তোলনের কয়েক মিনিট পরে বলেন প্রধানমন্ত্রী মোদী।




 


প্রধানমন্ত্রী বিশেষ অনুষ্ঠানে তার শুভেচ্ছা জানিয়ে বলেন, আজ ভারতের মহান মুক্তিযোদ্ধাদের স্মরণ করার দিন। তিনি আরও বলেছিলেন যে 'সবার সাথ, সবার বিকাশ এবং সবকা প্রয়াস' সমস্ত ভারতের লক্ষ্য অর্জনের জন্য খুবই গুরুত্বপূর্ণ।


এর আগে, প্রধানমন্ত্রী দেশকে শুভেচ্ছা জানিয়ে এবং দিল্লির রাজঘাটে মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা জানিয়ে দিন শুরু করেছিলেন। এরপর তিনি লাল কেল্লায় তাঁকে গার্ড অব অনার দেওয়া হয়। যেখানে ভারতীয় সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী এবং দিল্লি পুলিসের একজন অফিসার ছিলেন।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)