জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: উপ-রাষ্ট্রপতি নির্বাচনে চমক! এনডিএ-র প্রার্থী পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। 'শ্রী জগদীপ ধনখড়জি সংবিধান ও সংসদীয় রীতিনীতি সম্পর্কে যথেষ্ট অভিজ্ঞ। আমি নিশ্চিত, তিনি রাজ্যসভার একজন অসামান্য চেয়ারম্যান হবেন',  টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজ্যপালকে অভিনন্দন জানিয়েছেন বঙ্গ বিজেপির নেতারাও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২০১৯ সালের জুলাই মাসে পশ্চিমবঙ্গের রাজ্যপাল হন জগদীপ ধনখড়। স্রেফ রাজ্য সরকারের সমালোচনা করাই নয়, নবান্নের সঙ্গে তিনি সংঘাতেও জড়িয়েছেন একাধিকবার। এমনকী, বাদ যায়নি বিতর্কও!


আরও পড়ুন: Jagdeep Dhankhar: বিজেপির 'পিপলস গভর্নর', কংগ্রেসের 'বিতর্কিত রাজ্যপাল', জেনে নিন ধনখড় সম্পর্কে


ব্যবধান মাত্র কয়েক ঘণ্টার। এদিন প্রধানন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর, এনডিএ-র উপ-রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে জগদীপ ধনখড়ের নাম ঘোষণা করলেন  বিজেপির (BJP) সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)। বললেন,  'কৃষক পুত্র জগদীপ ধনখড়...তিনি পশ্চিমবঙ্গের রাজ্যপাল ছিলেন। গত তিন বছর ধরে তিনি জনগণের রাজ্যপাল হিসেবে প্রতিষ্ঠা করেছেন'। এরপরই টুইট করেন মোদী ও অমিত শাহ। 


 



 



 


বিজেপি ও শরিক দলের মনোনীত উপরাষ্ট্রপতি পদপ্রার্থী'কে অভিনন্দন জানিয়েছেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। টুইট করেছেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার, সাংসদ লকেট চট্টোপাধ্যায়, রাজু সিং বিস্ত ও স্বপন দাশগুপ্তও।


 



 



 



 


প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর প্রতিক্রিয়া, 'বিজেপি মনে করেছে, তাদের দলের দক্ষ, যোগ্য লোক তাঁকে উপ-রাষ্ট্রপতি করতে হবে। একা দ্রৌপদী মুর্মজীকে দিয়ে হয়তো সবটা হবে না, তাই তাঁকে ব্যাক আপ হিসেবে রাখা দরকার। আমার কাছে এটা খুব একটা চমক বলে মনে হচ্ছে না'।