নিজস্ব প্রতিবেদন: রাফাল যুদ্ধবিমান কেনায় দুর্নীতির অভিযোগ তুলে ফি দিন মোদীর বিরুদ্ধে গোলাগুলি বর্ষণ করছেন রাহুল গান্ধী। কংগ্রেস সভাপতিকে এতদিন অবজ্ঞাই করছিলেন নরেন্দ্র মোদী। এনিয়ে কোনও শব্দই খরচ করেননি। তবে মঙ্গলবার নীরবতা ভেঙে একের পর এক বাক্যবাণে বিদ্ধ করলেন কংগ্রেসকে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মধ্যপ্রদেশের ভোপালে বিজেপির কর্মিসভায় নরেন্দ্র মোদী বলেন, ''ভারতে মহাজোট করে সফল হয়ি কংগ্রেস। শরিকদের নিয়ে মহাজোট করেও সাফল্য পাবেন না তারা। সে কারণেই ভারতের বাইরে শরিক খুঁজছে তারা। ভারতের প্রধানমন্ত্রী কে হবেন, এবার থেকে সেই সিদ্ধান্ত নেবে বাইরের দেশ। ক্ষমতা খোয়ানোর পর ভারসাম্য হারিয়ে ফেলেছে কংগ্রেস''।



একের পর এক রাজ্য হারিয়ে কোণঠাসা কংগ্রেস। সেই প্রসঙ্গ তুলে মোদীর খোঁচা,''শতাধিক বছরের দলের এমন অবস্থা যে ছোট শরিকদের কাছে ভিক্ষা চাইছে। আত্মবিশ্লেষণ করলে এই অবস্থা হত না''! 



রাফাল নিয়ে রাহুল গান্ধীর অভিযোগের জবাবে মোদীর পাল্টা তোপ, ''আমাকে গালি দিতে চেষ্টার কসুর করেননি আপনারা। অভিধানের কোনও গালিই বাদ দেননি। নিজের উপদেষ্টাকে জিজ্ঞেস করুন, যত নোংরা আমার দিকে ছুড়েছেন, তত বেশি পদ্ম ফুটবে''। 



বিদেশি শরিক বদলে কাকে বোঝাতে চেয়েছেন নরেন্দ্র মোদী? রাফালকাণ্ডে আসরে নেমেছে পাকিস্তানও। সোমবার পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেন, ''রাফালের বিলিয়ন ইউরোর দুর্নীতি থেকে মুখ বাঁচাকে পাকিস্তানকে চাপ দেওয়ার চেষ্টা করছে ভারত সরকার। প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পানামার কেলেঙ্কারির মতো রাফাল দুর্নীতিতে ফেঁসে গিয়েছেন নরেন্দ্র মোদী। এর আগে রাহুল গান্ধীর টুইট রিটুইট করে মোদীকে বিঁধেছিলেন ফাওয়াদ। 


তার আগে টুইটারে রাহুল লেখেন, ''ভারতীয় প্রতিরক্ষাবাহিনীতে ১৩০ কোটি টাকার সার্জিক্যাল স্ট্রাইক করেছেন অনিল অম্বানি ও প্রধানমন্ত্রী। শহিদদের আত্মত্যাগের অপমান করেছেন মোদী। লজ্জা হওয়া উচিত আপনার''। রাহুলের এই টুইটটি রিটুইট করেন পাকিস্তানের তথ্য ও সম্প্রচারমন্ত্রী ফাওয়াদ হুসেন।   


এরপরই রাহুলকে নিশানা করে অমিত শাহ টুইট করেন, রাহুল গান্ধী বলছেন, মোদী হঠাও। পাকিস্তানও বলছে, মোদী হঠাও। রাহুলের ভিত্তিহীন অভিযোগকে সমর্থন করছেন পাকিস্তান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে আন্তর্জাতিক মহাজোট করছেন রাহুল গান্ধী?  পাল্টা কংগ্রেস জানিয়েছে, দুর্নীতিতে ফাঁসলেই পাকিস্তানের কথা মনে পড়ে বিজেপির। 


আরও পড়ুন- রাখঢাক নয়, এবার কপালে চন্দন লেপে হিন্দুত্বের পথে রাহুল, উঠল 'ব্যোম ব্যোম' ধ্বনি