ওয়েব ডেস্ক: ''দীর্ঘদিন ধরে এদেশে দুর্নীতি প্রতিষ্ঠান হয়ে উঠেছে। এবার মধ্যস্থতাকারীদের সময় ফুরিয়ে গিয়েছে।' ‌নবীন উদ্যোগপতিদের এমন বার্তাই দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নীতি আয়োগ এদিন 'চ্যাম্পিয়নস অব চেঞ্জ' শীর্ষক একটি অনুষ্ঠানের আয়োজন করেছিল। তাতে অংশ নিয়েছিলেন দেশের তাবড় শিল্পপতিরা।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, "দেশের উন্নতির জন্য প্রবীণ ও ‌যুবকদের মিলেমিশে কাজ করতে হবে।' 'নতুন ভারত গড়ে তুলতে চাইছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ক্রীড়া থেকে স্বাস্থ্য -সব ক্ষেত্রেই দেশকে এগিয়ে নিয়ে ‌যেতে শিল্পপতিদের সঙ্গে নিতে চাইছে কেন্দ্রীয় সরকার। গতকালই ‌নবীন উদ্যোগপতিদের সঙ্গে বৈঠক করেছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। ছিলেন একাধিক মন্ত্রীও। শিল্পের শ্রীবৃদ্ধিতে জোর দিতে চাইছেন মোদী। তাঁর মতে, ‘একটা ভালো পরিকল্পনা নিয়ে আমাদের এগিয়ে চলতে হবে।’



২০২২ সালে নতুন ভারত গঠনের আহ্বান করেছেন নরেন্দ্র মোদী। সেই পরিকল্পার অঙ্গ হিসেবে  'চ্যাম্পিয়নস অব চেঞ্জ' কর্মসূচিতে ২১২ জন নতুন উদ্যোগপতিদের সামিল করা হয়েছে। সকলেরই বয়স কম। ৬টি ক্ষেত্র নির্বাচন করা হয়েছে। এগুলি হল- ডিজিটাল ইন্ডিয়া, পুনর্নবীকরণ‌যোগ্য শক্তি, স্বাস্থ্য-পুষ্টি, শিক্ষা এবং সাংস্কৃতিক ও অর্থনৈতিক ক্ষেত্রে আন্তর্জাতিক স্তরে কাজের কৌশল।


আরও পড়ুন, শক্তিশালী অ্যাটাক হেলিকপ্টার কিনছে ভারতীয় সেনা