নিজস্ব প্রতিবেদন: কংগ্রেস যে প্রশ্ন করছে রাফাল চুক্তি নিয়ে এবার সেই বেয়াড়া প্রশ্নটাই করে বসল শিবসেনা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-শ্যালকের স্ত্রীর হাত থেকে রসগোল্লা খেতে চাওয়ায় থানায় যেতে হল যুবককে


সম্প্রতি এক সর্বভারতীয় দৈনিকের এক প্রতিবেদনে লেখা হয়েছে, দাসোঁর সঙ্গে রাফাল যুদ্ধবিমান কেনার ব্যাপারে কথা বলছিল প্রতিরক্ষা মন্ত্রক। পাশাপাশি এনিয়ে তাদের সঙ্গে কথাবার্তা চালাচ্ছিল প্রধানমন্ত্রীর দফতর। বিষয়টি নিয়ে বৃহস্পতিবার তোলপাড় করেছে কংগ্রেস। তাদের দাবি, রিলায়েন্সকে বরাত পাইয়ে দিতেই ওই যোগায়োগ করেছিল প্রধানমন্ত্রীর দফতর। এনিয়ে প্রশ্ন তুলেছে শিবসেনা। দলের পক্ষ থেকে বলা হয়েছে, প্রধানমন্ত্রী বলুন, দেশের প্রতিরক্ষা ব্যবস্থাকে শক্ত করার জন্য রাফাল চুক্তি করা হয়েছিল নাকি কোনও রুগ্ন শিল্পপতিকে চাঙ্গা করতেই ওই কাজ করা হয়।


শিবসেনার মুখপত্র সামনা-র সম্পাদকীয়তে লেখা হয়েছে, বৃহস্পতিবার দেশাত্মবোধক বক্তব্য রেখেছেন মোদী। তিনি ওই চুক্তির পক্ষেই সওয়াল করেছেন। পরদিনই পাল্টা রিপোর্ট বের হয়েছে।


রাহুল গান্ধীর আক্রমণ প্রসঙ্গে শিবসেনায় লেখা হয়েছে, বিরোধীদের হয়তো চুপ করিয়ে দেওয়া যাবে কিন্তু সত্য একদিন বেরিয়ে আসবে। প্রধানমন্ত্রী বলেছেন কংগ্রেস চায় না দেশ শক্তিশালী হোক। কিন্তু দেখা যাচ্ছে ওই চুক্তিতে প্রধানমন্ত্রী ব্যক্তিগত স্বার্থ ছিল।


আরও পড়ুন-বৃষ্টির আশঙ্কার মধ্যেই বাড়ল কলকাতার তাপমাত্রা


সামনায় সাফ লেখা হয়েছে, রাফাল চুক্তিতে মোদী সরাসরি জড়িত। প্রতিরক্ষামন্ত্রী, প্রতিরক্ষা সচিবের মতো গুরুত্বপূর্ণ ব্যক্তিদের চুক্তির বাইরেই রাখা হয়। তাই মোদীকেই সব সমালোচনার জবাব দিতে হবে। দেশের নিরাপত্তার সঙ্গে যে বিষয় জড়িত তা নিয়ে কথা উঠলে কেন দেশের সমালোচনা হবে।


শনিবার শিবসেনা মন্তব্য করেছে, জাতিয়তাবাদ ও দেশাত্মবোধ বিজেপি সরকারের আমলে আলাদাভাবে ব্যাখ্যা করা হচ্ছে। মানুষ প্রশ্ন তুলবেই, কেন ৫০০ কোটি টাকার বিমান ১৬০০ কোটি টাকায় কেনা হবে। গত সাড়ে চার বছর মোদী একলাই দেশ শাসন করছে। তার পরেই নিজের ব্যর্থতার দায় কংগ্রেসের ওপরে চাপাচ্ছেন কি করে!