নিজস্ব প্রতিবেদন: ত্রিপুরায় ভাঙা হয়েছে লেনিনের দুটি মূর্তি। টালিগঞ্জে ভাঙা হল শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তি। অন্যদিকে, দক্ষিণে পেরিয়ারের মূর্তি ভাঙার হুমকি দিয়েছেন এক বিজেপি নেতা। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘দেশের বিভিন্ন অংশ থেকে মূর্তি ভাঙার খবর আসছে। প্রধানমন্ত্রী এ নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রকের সঙ্গে কথা বলেছেন। এই ঘটনায় তীব্র ক্ষাভ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী।’


আরও পড়ুন-ঘনীভূত রয়্যাল বেঙ্গল রহস্য, মিলল এবার জোরালো সূত্র
বুধবার আরও একটি লোনিনের মূর্তি ভেঙে ফেলা হয়েছে আগরতলার সাবরুম মোটর স্ট্যান্ড এলাকায়। ইতিমধ্যেই দক্ষিণ ত্রিপুরার বেলোনিয়ায় একটি লেনিন মূর্তি ভেঙে ফেলা হয়। ওই ঘটনার তীব্র নিন্দা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এ নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের এক বিবৃতিতে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, ‌যার ওইসব ঘটনার সঙ্গে জড়িত অভিযুক্তদের শক্ত হাতে মোকাবিলা করা হবে।


লেনিন মূর্তি ভাঙা প্রসঙ্গে মঙ্গলবারই ত্রিপুরার রাজ্যপালের সঙ্গে কথা বলেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথগত রায়। এ নিয়ে তিনি কথা বলেন রাজ্যের ডিজিপি এ কে শুক্লের সঙ্গেও। নতুন সরকার না শপথ নেওয়া প‌র্যন্ত রাজ্যের আইন শৃঙ্খলা বজায় রাখাতে নির্দেশ দেন রাজনাথ।