নিজস্ব প্রতিবেদন: রাম মন্দির নির্মাণ নিয়ে ফের প্রধানমন্ত্রীকে আক্রমণ করল শিবসেনা। এনডিএ-র এই শরিক বেশ কিছু দিন ধরেই বিজেপির ওপরে বেশ চটা। ইতিমধ্যেই গেরুয়া শিবিরকে চাপে ফেলতে অযোধ্যায় গিয়ে কর্মসূচি পালন করে এসেছেন সেনা প্রধান উদ্ধব ঠাকরে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-দাড়িভিট স্কুলে পঠনপাঠনের পরিবেশ ফেরাতে সক্রিয় হোক পুলিস: হাইকোর্ট


সরকার রাম মন্দির কবে নির্মাণ করার কথা কবে ঘোষণা করবে সেই দাবিতে সুর চড়ছে বিভিন্ন মহলে। অর্ডিন্যান্স জারি করে মন্দির নির্মাণ করতে হবে বলেও দাবি উঠছে। সম্প্রতি প্রধানমন্ত্রী খোদ জানিয়ে দিয়েছেন, গোটা বিষয়টি আদালতের বিচারাধীন। সেই প্রক্রিয়া শেষ হওয়ার পরই অর্ডিন্যান্স আনার কথা ভাবা হবে। এতে ফুঁসে উঠছে শিবসেনা।


দলের মুখপত্র সামনা-য় বৃহস্পতিবার এনিয়ে প্রধানমন্ত্রী কড়া সমালোচনা করেছে শিবসেনা। সামনা-র সম্পাদকীয়তে লেখা হয়েছে, ‘প্রধানমন্ত্রী হওয়ার পর এই প্রথম সত্যি কথা বললেন মোদী।‘


আরও পড়ুন-ম্যাগিতে রয়েছে ক্ষতিকারক সিসা, মেনে নিল নেসলে, ফের মহা বিপাকে সংস্থা


মন্দির নির্মাণ নিয়ে সম্প্রতি অর্ডিন্যান্স আনার দাবি করেছিল শিবসেনা। কারণ বিষয়টি বহুদিন ধরেই আদালতে পড়ে রয়েছে। ফলে ঘুরপথ ছাড়া উপায় নেই।


উল্লেখ্য, সম্প্রতি এক সংবাদসংস্থাকে দেওয়া এক সাক্ষাতকারে মন্দির নির্মাণ নিয়ে সরকারের অবস্থায় স্পষ্ট করে দিয়েছেন প্রধানমন্ত্রী। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, বিজেপির ইস্তেহারেই আমরা বলেছিলাম সংবিধানের আওতায় থেকেই মন্দির নির্মাণ সমস্যার সমাধান করতে হবে। আইনি প্রক্রিয়া শেষ হোক। তার পর সব ধরেনর উদ্যোগ নেওয়া হবে।