নিজস্ব প্রতিবেদন: ধর্মান্তর করার চেষ্টার বিরুদ্ধে এবার কড়া ব্যবস্থা নিতে চলেছ উত্তরপ্রদেশ পুলিস। জৌনপুরে ২৭১ জনের বিরুদ্ধে ধর্মান্তর করার চেষ্টা ও হিন্দুদের সম্পর্কে বিভ্রান্তিকর প্রচার চালানোর অভিযোগে ২৭১ জনের বিরুদ্ধে এফআইআর করল পুলিস। জৌনপুরের চন্দক থানায় ওই এফআইআর করা হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জৌনপুরের অতিরিক্ত পুলিস সুপার অনিলকুমার পান্ডে সংবাদমাধ্যমে বলেন, বুধবার জেলার ২৭১ জনের বিরুদ্ধে ওই এফআইআর করা হয়েছে। অভিযোগের মধ্যে রয়েছ ধর্মীয়স্থান সম্প্র্রর্কে বিভ্রান্তিকর তথ্য ছড়ানো, জালিয়াতি-সহ একাধিক অভিযোগ। প্রসঙ্গত, ওই এফআইআর করা হয়েছে আদালতের আাদেশে। হিন্দু জাগরণ মঞ্চের এক কর্মীর আবেদনের ভিত্তিতে ওই রায় দেয় আদালত।


অারও পড়ুন-সমকামিতার সুপ্রিম রায়কে স্বাগত জানাল সিপিএম-কংগ্রেস, টলি-বলি


হিন্দু জাগরণ মঞ্চের ওই কর্মী ব্রিজেশ সিং পেশায় একজন আইনজীবী। আাদালতে তিনি অভিযোগ করেন, জৌনপুর, বারাণসী, আজমগড়, গাজিপুরের বিভিন্ন জায়গায় সাধারণ মানুষকে চার্চে যাওয়ার জন্য বোঝানো হচ্ছে। শুধু তাই নয়, হিন্দু ধর্ম সম্পর্কে ভুল তথ্য প্রচার করা হচ্ছে। পাশাপাশি খ্রিষ্টান ধর্ম গ্রহণ করার জন্যও প্ররোচনা দেওয়া হচ্ছে। শুধু তাই নয়, মাদক খাইয়েও ধর্মান্তর করা হচ্ছে বলে অভিযোগ করেন ব্রিজেশ সিং।


অারও পড়ুন-পাত্রী দেখতে  গিয়ে পাত্রের হাতসাফাই, হার মানাবে হিন্দি সিনেমার গল্পকেও!


ওইসব অভিযোগ নিয়ে গত ২ অগাস্ট আদালতে যান ব্রিজেশ। তাঁর আবেদন ছিল, যারা ধর্মান্তরের জন্য প্রচার করছে তাদের বিরুদ্ধে এফআইআর করা হোক। গত ৩১ অগাস্ট আদালত পুলিসকে এনিয়ে এফআইআর দায়ের করতে নির্দেশ দেয়।