নিজস্ব প্রতিবেদন: কংগ্রেসের বিরুদ্ধে আবার মুখ খুললেন প্রশান্ত কিশোর। শুক্রবার সকালে টুইট করে কংগ্রেসের চিন্তন শিবির সম্পর্কে নিজের ভাবনা জানিয়েছেন তিনি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবার সকালে নিজের টুইটে প্রশান্ত কিশোর লিখেছেন, "আমাকে বারবার উদয়পুরে চিন্তন শিবিরের ফলাফল সম্পর্কে বক্তব্য রাখার জন্য অনুরোধ করা হয়েছে।" তিনি আরও লেখেন, "আমার মতে, এটি স্থিতাবস্থাকে দীর্ঘায়িত করা এবং কংগ্রেস নেতৃত্বকে কিছুটা বেশি সময় দেওয়া ছাড়া অর্থপূর্ণ কিছু অর্জন করতে ব্যর্থ হয়েছে, অন্তত গুজরাট এবং এইচপিতে আসন্ন নির্বাচনী পরাজয় পর্যন্ত!"  


 



তিনি সরাসরি কংগ্রেসকে আক্রমণ করে জানিয়েছে এই শিবিরের মাধ্যমে কংগ্রেস কোনও লাভ করতে পারেনি। তিনি কংগ্রেসের ভবিষ্যৎ সম্পর্কে নিজের মতামত জানিয়ে লিখেছেন গামী গুজরাত এবং হিমাচল প্রদেশের নির্বাচনেও পরাজিত হতে চলেছে তারা।


কংগ্রেস, ২০১৪ সাল থেকে একাধিক নির্বাচনী পরাজয়ের পর কঠিন সিদ্ধান্তের প্রতিশ্রুতি দিয়েছে কংরে। দলের অন্দরে কিছু সংস্কার অনুমোদনও করেছে তাঁরা। কিন্তু নেতৃত্বের পুনর্গঠন সহ বৃহত্তর সাংগঠনিক প্রশ্নগুলির উত্তর খোঁজার থেকে দূরে রয়ে গেছে তারা।


আরও পড়ুন: Lalu Prasad Yadav: আবার অস্বস্তিতে Lalu, নতুন মামলা দায়ের করে ১৭ জায়গায় তল্লাশি CBI-র


কিছুদিন আগে ১০ জনপদে কংগ্রেসের শীর্ষ নেতাদের সামনে একটা প্রেজেন্টেশন পেশ করেন ভোটকুশলী। ২০২৪-এর লোকসভা ভোটের আগে বর্তমান অবস্থা থেকে কংগ্রেসকে কীভাবে বের করা যায় তারই মন্ত্র ছিল এই রোডম্যাপে। জানা গিয়েছে, এরপর সোনিয়া গান্ধীর তরফে Empowered Action Group 2024 নামে একটা কমিটি তৈরি করা হয়। প্রশান্ত কিশোরকে কংগ্রেসে যোগ দিয়ে, সেই কমিটির দায়িত্ব নেওয়ার প্রস্তাব দেন সনিয়া।


সেই প্রস্তাব ফিরিয়ে দিয়ে 'জন সুরজের' কথা জানান প্রশান্ত। একটি সাংবাদিক সম্মেলন থেকে প্রশান্ত কিশোর বিহারকে নিরাপদ ও উন্নয়নের পথে নিয়ে যাওয়ার জন্য তাঁর যোগদানের কথা ঘোষণা করেছেন। তিনি আরও জানান, ২ অক্টোবর চম্পারণ থেকে পদযাত্রা শুরু করবেন তিনি। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)