Lalu Prasad Yadav: আবার অস্বস্তিতে Lalu, নতুন মামলা দায়ের করে ১৭ জায়গায় তল্লাশি CBI-র

তদন্ত সংস্থা Bihar এবং Delhi-র ১৭টি জায়গায় তল্লাশি শুরু করেছে বলে জানা গেছে। UPA সরকারের আমলে Lalu Prasad Yadav রেলমন্ত্রী থাকাকালীন 'চাকরির জন্য জমি' কেলেঙ্কারি হয় বলে বলে জানা গেছে তদন্ত সংস্থার তরফে।  

Updated By: May 20, 2022, 11:44 AM IST
Lalu Prasad Yadav: আবার অস্বস্তিতে Lalu, নতুন মামলা দায়ের করে ১৭ জায়গায় তল্লাশি CBI-র

নিজস্ব প্রতিবেদন: আবার অস্বস্তিতে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদব। নতুন করে তাঁর বিরুদ্ধে মামলা রুজু করেছে সিবিআই। রেলে চাকরি দেওয়ার নামে প্রার্থীদের কাছ থেকে জমি নেওয়ার অভিযোগে এই মামলা রুজু করা হয়েছে বলে জানা গেছে। 

তদন্ত সংস্থা বিহার এবং দিল্লির ১৭টি জায়গায় তল্লাশি শুরু করেছে বলে জানা গেছে। UPA সরকারের আমলে লালু প্রসাদ যাদব রেলমন্ত্রী থাকাকালীন 'চাকরির জন্য জমি' কেলেঙ্কারি হয় বলে বলে জানা গেছে তদন্ত সংস্থার তরফে।  

 

জানা গেছে লালু প্রসাদ যাদব ছাড়াও তাঁর মেয়ে মিসা ভারতির নাম রয়েছে এই কেলেঙ্কারিতে। সিবিআই সূত্রে জানা গেছে বেকার যুবদের সরকারি চারকি দেওয়ার নামে তাদের কাছ থেকে ঘুষ নেওয়া এবং তাদেরকে প্রতারণা করার অভিযোগ করা হয়েছে। লালু প্রসাদ যাদব এবং তাঁর সহযোগীরা কত জমি এইভাবে দখল করেছে তার তালিকাও তৈরি করা হচ্ছে বলে জানা গেছে।

আরও পড়ুন: Raj Thackeray: 'রাজ ঠাকরের কিছু হলে, গোটা মহারাষ্ট্র জ্বলবে', শহরে হুমকি পোস্টার

ঘটনাস্থলে যারা উপস্থিত ছিলেন তাদের বয়ান রেকর্ড করছে সিবিআই। কয়েক সপ্তাহ আগেই ৯৫০ কোটি টাকার পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় জামিন পেয়েছেন লালু প্রসাদ যাদব। এই কেলেঙ্কারির পাঁচটি কেসে ইতিমধ্যেই অভিযোগ প্রমান হয়েছে তাঁর বিরুদ্ধে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

 

.