নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রীয় সরকারের তরফে বিরোধী জোটের রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্ত সিনহাকে 'জেড ক্যাটাগরি' নিরাপত্তা দেওয়া হয়েছে। এর ফলে তাঁর নিরাপত্তায় মোতায়েন থাকবে সিআরপিএফ কমান্ডো। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ইতিমধ্যেই কমান্ডোরা তাঁর নিরাপত্তার দায়িত্ব গ্রহণ করেছেন বলে জানা গিয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে কেন্দ্রীয় রিজার্ভ পুলিস ফোর্সের ভিআইপি নিরাপত্তা উইংকে, ৮৪ বছরের এই নেতার নিরাপত্তার দায়িত্ব দেওয়া হয়েছে।


আট থেকে দশজনের একটি নিরাপত্তা দল বিভিন্ন শিফটে সিনহার নিরাপত্তার দায়িত্ব পালন করবে। দেশের জেখানেই তিনি যাবেন সেখানেই তাঁর সঙ্গে থাকবেন এই নিরাপত্তা কর্মীরা।


অন্যদিকে এনডিএ জোটের রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুর জন্য একটি উচ্চতর জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। 


আরও পড়ুন: Droupadi Murmu: এনডিএ-র রাষ্ট্রপতি প্রার্থী দ্রৌপদী মুর্মুর মনোনয়ন পেশ, পাশে মোদী-শাহ-নাড্ডা


জানা গিয়েছে আগামী ২৭ জুন রাষ্ট্রপতি নির্বাচনে নিজের নমিনেশন জমা দেবেন যশবন্ত সিনহা। আরও জানা গিয়েছে মনোনয়ন জমা দেওয়ার পরেই দেশের বিভিন্ন প্রান্তে ঘুরে নিজের জন্য ভোট নিশ্চিত করার চেষ্টা করবেন তিনি। 


আগামী ১৮ জুলাই দেশের রাষ্ট্রপতি নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। বর্তমান রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দের উত্তরসূরি নির্বাচনের ফল প্রকাশ হবে ২১ জুলাই। ২৪ জুলাই রাম নাথ কোবিন্দের সমস্যকাল শেষ হতে চলেছে।        


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)