নিজস্ব প্রতিবেদন: ৩ মিথ্যে। ঠিক যেন তিন সত্যির মতো, ততটাই মিথ্যে। মোদীকে আরএসএস-এর প্রধানমন্ত্রী এবং মিথ্যেবাদী বলে সকাল সকাল কটাক্ষ করলেন রাহুল গান্ধী। মিথ্যেবাদী কেন? প্রধানমন্ত্রী রামলীলা ময়দানে বলেছিলেন, দেশে কোথাও আটক কেন্দ্র নেই। প্রমাণ দিতে বিবিসির একটি ভিডিয়ো রিপোর্ট তুলে ধরেন রাহুল গান্ধী। এরপর টুইট করে লেখেন, আরএসএস-এর প্রধানমন্ত্রী দেশকে মিথ্যে বলছেন। সঙ্গে হ্যাসট্যাগ- মিথ্যে মিথ্যে মিথ্যে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এনআরসি-সিএএ বিরোধী বিক্ষোভে উত্তাল দেশ। বিরোধীদের দাবি, এনআরসি এবং সিএএ-এর জাঁতাকলে অনেকেই নাগরিকত্ব হারাতে পারেন। এরপর ঠিকানা হতে পারে আটক ক্যাম্পে। কেন্দ্রকে বিঁধতে বিরোধীরা উদাহরণ টেনে আনছেন অসম প্রসঙ্গ। যেখানে বলা হচ্ছে কয়েকশো কোটি টাকা খরচ করে তৈরি হচ্ছে ডিটেনশন ক্যাম্প। দ্রুতই সেই কাজ সম্পন্ন হয়ে যাবে বলে খবর।




আরও পড়ুন- হিংসার আবহ তৈরি হওয়ায় পড়ুয়াদের ‘নেতৃত্ব’ নিয়ে প্রশ্ন তুললেন সেনা প্রধান


প্রধানমন্ত্রী মোদী কিন্তু দাবি করছেন এমন কোনও আটক কেন্দ্র কোথাও তৈরি হচ্ছে না। আশ্বাস দিয়ে বলেন, দেশের মুসলিমদের চিন্তার কোনও কারণ নেই। কংগ্রেস এবং শহুরে নকশালরা গুজব ছড়াচ্ছে। দেশের মুসলিমদের উপর ক্যাব এবং এনআরসি কার্যকর করা হবে না বলে দাবি প্রধানমন্ত্রীর। নরেন্দ্র মোদী এবং অমিত শাহের মন্তব্যে কোনও মিল নেই বলে কটাক্ষ বিরোধীদের। সংসদে অমিত শাহ দাবি করেন, গোটা দেশেই এনআরসি হবে। ইস্তেহার মোতাবেক একের পর এক সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।