নিজস্ব প্রতিবেদন: পঞ্জাবের নব-নিযুক্ত মুখ্যমন্ত্রী ভগবন্ত মান (Bhagwant Mann) বৃহস্পতিবার দিল্লিতে (New Delhi) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Prime Minister Narendra Modi) সঙ্গে দেখা করবেন। সকাল ১১টায় দুই নেতার বৈঠক হওয়ার কথা রয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পঞ্জাবের সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনে তার দল AAP রেকর্ড জয়লাভের পরে প্রথমবার প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত হবে মানের। গত সপ্তাহে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন মান।


যদিও এই বৈঠকের এজেন্ডা এখনও স্পষ্ট নয়। এটিকে মূলত AAP নেতার সৌজন্য সাক্ষাৎ হিসেবে দেখা হচ্ছে। মান এর আগে টুইট করে বলেন যে তিনি পঞ্জাব সংক্রান্ত সমস্যা নিয়ে আলোচনা করার জন্য প্রধানমন্ত্রী মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Union Home Minister Amit Shah) সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় চেয়েছিলেন।


গত ১৬ মার্চ টুইটারে পঞ্জাবের মুখ্যমন্ত্রী হওয়ার জন্য AAP নেতা মানকে অভিনন্দন জানিয়েছিলেন প্রধানমন্ত্রী। টুইটে তিনি লেখেন "পঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার জন্য ভগবন্ত মানকে অভিনন্দন। পঞ্জাবের বৃদ্ধি এবং রাজ্যের জনগণের কল্যাণে একসঙ্গে কাজ করব।"


মান এর উত্তরে বলেন, "ধন্যবাদ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজি।"


মান-এর AAP পঞ্জাবের মোট ১৭৭ আসনের মধ্যে ৯২ আসনে জয়লাভ করেছে। এই রাজ্যের পূর্ববর্তী শাসক কংগ্রেস মাত্র ১৮ আসন জেতে।


আরও পড়ুন: Govt Blocked 320 Mobile Apps: দেশের নিরাপত্তায় বড় বিপদ! কেন্দ্রের নির্দেশে বন্ধ ৩২০ মোবাইল অ্য়াপ


মান সাংরুর (Sangrur) জেলার ধুরি (Dhuri) বিধানসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন। কংগ্রেস নেতা দলভীর সিং গোল্ডিকে (Dalvir Singh Goldy) ৫৮,০০০ ভোটে পরাজিত করেন তিনি।


মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব নেওয়ার পর, ভগবন্ত মান তার প্রথম মন্ত্রিসভার বৈঠক পঞ্জাব সরকারের বিভাগ, বোর্ড এবং কর্পোরেশনগুলিতে ২৫,০০০ তরুণদের চাকরি অনুমোদন করেন। মান আরও বলেন যে রাজ্য সরকার ৩৫,০০০ চুক্তিভিত্তিক সরকারি কর্মচারীকে নিয়মিত করার প্রক্রিয়া শুরু করেছে।


অন্যান্য পদক্ষেপের মধ্যে, তিনি সরকার এবং অন্যান্য বিভাগ থেকে দুর্নীতি দূর করার জন্য একটি দুর্নীতিবিরোধী হেল্পলাইনও চালু করেন।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)