নিজস্ব প্রতিবেদন: কংগ্রেস কর্মীরা একসময় রাহুল গান্ধীকে শিবভক্ত বলে প্রচার করেছিলেন বিহারে। এবার তার থেকেও একধাপ এগলেন তাঁরা। আর বিষটি গড়াল আদালত পর্যন্ত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিহারে কংগ্রেসের পোস্টারে রাহুল গান্ধীকে দেখানো হল রাম অবতার হিসেবে। এতেই চটেছেন রামভক্তরা। রাজ্য কংগ্রেস প্রেসিডেন্ট মদন মোহন ঝা সহ মোট ৫ জন কংগ্রেস নেতার বিরুদ্ধে মামলা করেছেন তাঁরা।



আরও পড়ুন-BUDGET 2019 : দেশের সুরক্ষা জোর মোদী সরকারের, বাড়ল প্রতিরক্ষা বাজেট


আগামী ৩ ফেব্রুয়ারি পাটনার গান্ধী ময়দানে রাহুল গান্ধীর ‘জন আকাঙ্খা সমাবেশ’ রয়েছে। তারই পোস্টার পড়েছে পাটনায়। সেখানে রাহুল গান্ধীর দেখানো হয়েছে চুল লম্বা, গলায় মালা, পিঠে ধনুক নিয়ে। একেবারে রামের মতো। পোস্টারে রয়েছে প্রিয়ঙ্কা, সোনিয়া ও মনমোহনের ছবিও। সঙ্গে রয়েছে রাজ্য নেতাদের ছবিও।


আরও পড়ুন-অন্তর্বর্তী বাজেট ২০১৯: বরাদ্দ কমল ২টি নয়া মেট্রো প্রকল্পে


মধ্যপ্রদেশ, রাজস্থান ও ছত্তীসগড়ে বিধানসভা নির্বাচনের আগেও রাহুল গান্ধীকে শিবভক্ত হিসেবে দেখিয়েছিলেন কংগ্রেস কর্মীরা। এনিয়েও কম বিতর্ক হয়নি। বিরোধীদের প্রশ্ন, রাহুলের ধর্ম আসলে কী তা-ই তারা জানেন না।


সম্প্রতি গোরক্ষপুরে যোগী আদিত্যনাথের লোকসভা কেন্দ্রে প্রিয়ঙ্কা গান্ধীকে মণিকর্নিকা হিসেবে দেখানো হয় পোস্টারে। রায়বেরিলিতেও কংগ্রেসের পোস্টারে প্রিয়ঙ্কাকে দূর্গা হিসেবে দেখানো হয়। লেখা হয় দুষ্টের দমনের জন্য দেবী রূপে আবির্ভূত হয়েছেন প্রিয়ঙ্কা।


জেডিইউ ও বিজেপি ওই পোস্টারের সমালোচনা করে বলেছে, সস্তা প্রচার পাওয়ার জন্য এরকম করেছে কংগ্রেস।