নিজস্ব প্রতিবেদন : রাজনৈতিক স্বার্থে সংবিধানে আঘাত হেনে মিথ্যার রাজনীতি করছে বিজেপি। কেন্দ্রীয় মন্ত্রী অনন্তকুমার হেগড়ের বিতর্কিত মন্তব্যকে সামনে রেখে তোপ দাগলেন রাহুল গান্ধী। সংসদের অচলাবস্থা কাটাতে স্পিকারের নির্দেশে আজ ক্ষমা চেয়ে নেন হেগড়ে। কংগ্রেস তাঁর ইস্তফার দাবিতে অনড় থাকায় আজও দফায় দফায় ব্যাহত হয় রাজ্যসভার অধিবেশন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- ‘দেশের সংবিধান বদলে দেব’, কেন্দ্রীয় মন্ত্রীর মন্তব্যে বিতর্কের ঝড়


কংগ্রেসের ১৩৩তম প্রতিষ্ঠাদিবসের অনুষ্ঠান। দলীয় সভাপতি হিসাবে আকবর রোডে প্রথম পতাকা তুললেন রাহুল গান্ধী। সম্প্রতি, কর্নাটকের সভায় কেন্দ্রীয় মন্ত্রী অনন্তকুমার হেগড়ে বলেন, 'সংবিধান থেকে ধর্মনিরপেক্ষ শব্দটি মুছে দেওয়া হবে।' ক্ষমতায় থাকায় তাঁরাই এই কাজ করে দেখাবেন। হেগড়ের মন্তব্যের সূত্র ধরেই বৃহস্পতিবার বিজেপিকে কড়া ভাষায় আক্রমণ করেন রাহুল। তাঁর নেতৃত্বে সংসদের বাইরে বিক্ষোভ দেখায় কংগ্রেস।


আরও পড়ুন- দায় নিল না সরকার, কেন্দ্রীয় মন্ত্রী অনন্ত কুমারকে বরখাস্তের দাবিতে তোলপাড় সংসদ


লোকসভায় মন্ত্রী ক্ষমা চাইলেও তাঁর ইস্তফা চেয়ে এদিন ফের রাজ্যসভা অচল করে কংগ্রেস। সরকার হেগড়ের ইস্তফার দাবি খারিজ করায় দফায় দফায় মুলতুবি হয় অধিবেশন।


 



টুইটে অরুণ জেটলির নাম বিকৃত করায় রাহুল গান্ধীর বিরুদ্ধে রাজ্যসভায় স্বাধিকার ভঙ্গের নোটিস দিয়েছেন বিজেপি সাংসদ ভূপেন্দ্র যাদব। অভিযোগ খতিয়ে দেখছেন বেঙ্কাইয়া নাইডু।


আরও পড়ুন- ‘সংবিধান মাথার উপরে’, সংসদে ক্ষমাপ্রার্থী অনন্ত কুমার হেগড়ে