নিজস্ব প্রতিবেদন:  নেটফ্লিক্সের ওয়েব সিরিজ'সেক্রেড গেমসে' রাজীব গান্ধীকে নিয়ে বিতর্কিত মন্তব্যে মুখ খুললেন রাহুল গান্ধী। টুইটারে কংগ্রেস সভাপতি লিখেছেন, ''দেশের জন্য মরণপণ লড়াই করেছেন এবং মৃত্যুবরণ করেছেন''। ওই ওয়েবসিরিজে শাহ বানো ও রাম মন্দিরের দরজা খোলার মতো সিদ্ধান্ত নিয়ে রাজীব গান্ধীকে কাঠগড়ায় তোলা হয়েছে।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

৬ জুলাই নেটফ্লিক্সে মুক্তি পায় ওয়েবসিরিজ'সেক্রেড গেমস'। এই ওয়েবসিরিজে অভিনয় করেছেন সইফ আলি খান ও নওয়াজউদ্দিন সিদ্দিকি। মুক্তি পাওয়ার পরই বিতর্কের কেন্দ্রে 'সেক্রেড গেমস'। মুম্বইয়ের ডন গণেশ গাইতোন্ডের চরিত্রে রয়েছেন নওয়াজ। ছবিতে রাজীব গান্ধীকে নিয়ে গাইতোন্ডের চরিত্রটি অশালীন মন্তব্য করেছে বলে অভিযোগ উঠেছে। আটের দশকে শাহ বানো মামলা ও রাম মন্দিরের দরজা খোলার মতো সিদ্ধান্ত নিয়ে রাজীব গান্ধীকে নিশানা করেছেন গণেশ গাইতোন্ডে রূপী নওয়াজ। কলকাতার গিরিজ পার্ক থানায় নওয়াজউদ্দিনের বিরুদ্ধে মামলা করেছেন এক কংগ্রেস কর্মী। তাঁর অভিযোগ, সেই সময়ের প্রেক্ষাপটের অপব্যাখ্যা করা হয়েছে ওয়েবসিরিজে। প্রাক্তন প্রধানমন্ত্রীকে কুত্সিত ভাষায় আক্রমণ করে সব শালীনতার সীমা পার করেছেন তিনি। 



এই বিতর্ক নিয়েই প্রথমবার মুখ খুললেন রাহুল গান্ধী। কংগ্রেস সভাপতি টুইটারে লিখেছেন,''বাক্ স্বাধীনতা খর্ব করতে চাইছে আরএসএস ও বিজেপি। এটা দেশের মৌলিক অধিকার। দেশের জন্য আমার বাবা লড়াই করে প্রাণ দিয়েছেন। একটা কাল্পনিক চরিত্রের মতামত তাঁর অবদান মুছে দিতে পারবে না''।      



২০০৬ সালে বিক্রম চন্দ্রের লেখা থ্রিলার উপন্যাস 'সেক্রেড গেমস' জীবন্ত হয়ে উঠেছে নেটফ্লিক্সের ওয়েবসিরিজে। উপন্যাস থেকে চলচ্চিত্রে রূপান্তর করেছেন স্মিতা সিং, বসন্ত নাথ ও বরুণ গ্রোভার। ৮টি পর্বের এই ওয়েবসিরিজের পরিচালক অনুরাগ কশ্যপ ও বিক্রমাদিত্য মোতওয়ানে। ওয়েবসিরিজে মুখ্য ভূমিকায় সইফ আলি খান, নওয়াজউদ্দিন সিদ্দিকি ও রাধিকা আপ্তে। 


আরও পড়ুন- জম্মু-কাশ্মীরে ৫১ বিধায়ককে নিয়ে নতুন সরকার গঠন বিজেপির?