নিজস্ব প্রতিবেদন: বাকযুদ্ধ অব্যাহত। এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ রাহুল-মোদী-অমিতরা। রাজস্থানে এক জনসভায় নরেন্দ্র মোদীর সরকারকে এক হাত নিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাফাল দুর্নীতি, কৃষিঋণের মতো একের পর এক ইস্যুর সমালোচনা করে কাঠগড়ায় দাঁড় করালেন মোদীকে। এ দিন রাহুল গান্ধী কটাক্ষ করে বলেন, “ইউপিএ সরকার একটি বিমান কিনেছিল মাত্র ৫৪০ কোটি টাকায় সেখানে ১৬০০ কোটি টাকায় ফ্রান্সের সংস্থা থেকে একটি যুদ্ধবিমান কিনেছে এই সরকার (বিজেপি)।” বফর্স নিয়ে এত দিন কংগ্রেসকে তুলোধনা করেছে বিজেপি, কিন্তু মোদী সরকারের আমলে রাফাল চুক্তি সামনে আসার পর সংসদ কিংবা জনসভায় বিজেপির বিরুদ্ধে এক হাত নিতে ছাড়ছেন না কোনও বিরোধী নেতাই। পাশাপাশি গত চার বছর মোদী যে প্রতিশ্রুতি দিয়েছেন, তারও কটাক্ষ শোনা গিয়েছে বিরোধীদের মুখে।


আরও পড়ুন- ‘নেহরু গোমাংস খেতেন, উনি পন্ডিতই নন’, বিতর্কিত মন্তব্য বিজেপি বিধায়কের


রাহুল গান্ধীর দাবি, কোনওটাই সফল হয়নি মোদীর প্রতিশ্রুতি। তাঁর কথায়, “২ কোটি চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল মোদী সরকার। প্রত্যেক নাগরিকের ব্যাঙ্ক খাতায় ১৫ লক্ষ টাকা দেওয়ার কথা বলেছিলেন। নারীদের নিরাপত্তার কথা বলেছিলেন। কিন্তু কোনওটাই হয়নি।” রাহুল আরও দাবি করেন, “সংসদে এই প্রশ্নের উত্তর চাইলে, কোনও উত্তর দেন না তিনি।”


শনিবার বিজেপি রাজ্যের মাটিতে দাঁড়িয়ে চাষিদের ঋণ মুকুবের প্রসঙ্গ তোলেন রাহুল গান্ধী। গত দু’বছরে ১৫ জন শিল্পপতির ২ লক্ষ কোটি টাকার ঋণ মোদী সরকার মুকুব করেছে বলে অভিযোগ করেন কংগ্রেস সভাপতি। আরও অভিযোগ, চাষিদের ক্ষেত্র নিশ্চুপ সরকার।


আরও পড়ুন- বিজেপির ছোঁয়া লাগায় আম্বেদকরের মূর্তিকে গঙ্গার জলে স্নান করালেন দলিতরা