ওয়েব ডেস্ক: ফের মুখ ফসকালেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী। ভারতীয় বায়ুসেনার মার্শাল অর্জন সিংকে শ্রদ্ধা জানাতে গিয়ে টুইটারে তাঁকে এয়ার মার্শাল বলে উল্লেখ করলেন তিনি। সঙ্গে সঙ্গে হাসির রোল পড়ে সোশ্যাল সাইটে। কেলো করেছেন বুঝে কিছুক্ষণের মধ্যে টুইটটি সরিয়ে নতুন করে টুইট করেন রাহুল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শনিবার রাতে মৃত্যু হয় ভারতীয় বায়ুসেনার মার্শাল অর্জেন সিংয়ের। বহুযুদ্ধের সেনানি অর্জেন সিং আমৃত্যু সেনার সঙ্গে যুক্ত ছিলেন। তিনিই ভারতীয় সেনার শেষ আধিকারিক যিনি ফাইভ স্টার র্যাঙ্ক পর্যন্ত উন্নীত হয়েছিলেন। শনিবার রাতে তাঁর মৃত্যুর পর টুইটে শ্রদ্ধা জানান বহু মানুষ। টুইট করেন রাহুলও। কিন্তু টুইটে ভারতীয় বায়ুসেনার মার্শালের পরিবর্তে তাঁকে 'এয়ার মার্শাল' বলে উল্লেখ করে বসেন তিনি।


আরও পড়ুন - টার্গেট ২০১৯, অক্টোবরেই কংগ্রেস সভাপতি হচ্ছেন রাহুল গান্ধী


ভুল বুঝতে পেরে যদিও কিছুক্ষণের মধ্যেই টুইটটি সরিয়ে নেন রাহুল। সঠিক পদমর্যাদা লিখে ফের টুইট করেন তিনি।


বলে রাখি, ভারতীয় সেনার মার্শাল পদটি ফাইভ স্টার র্যাঙ্কের আধিকারিকরাই পেয়ে থাকেন। সেখানে এয়ার মার্শাল থ্রি স্টার র্যাঙ্কের পদ। 


তবে এবারেই প্রথম নয়, রাহুলের এমন কেলো করার নজির ভুরি ভুরি। সম্প্রতি মার্কিন সফরে বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সামনে ভাষণ দিতে গিয়ে লোকসভার আসনসংখ্যা ভুল বলেন তিনি। তার আগে বেঙ্গালুরুতে কর্ণাটক সরকারের জন আহার প্রকল্পের উদ্বোধন করতে গিয়ে 'ইন্দিরা ক্যান্টিন'-এর বদলে প্রকল্পের নাম তামিলনাড়ুর এআইএডিএমকে সরকারের প্রকল্প 'আম্মা ক্যান্টিন'-এর সঙ্গে গুলিয়ে ফেলেন তিনি।