নিজস্ব প্রতিবেদন: জামিন পেলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। মোদী নাম বিতর্কে রাহুল গান্ধীর বিরুদ্ধে মানহানির মামলা ঠুকেছিলেন বিহারের ডেপুটি মুখ্যমন্ত্রী সুশীল মোদী। এপ্রিলে লোকসভা নির্বাচনে প্রচার চলাকালীন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করে রাহুল গান্ধীর মন্তব্য ছিল, দেশ থেকে টাকা লুঠে পালিয়েছে ললিত মোদী, নীরব মোদী। কেন সব চোরের পদবি ‘মোদী’। রাহুলের এমন মন্তব্যে মানহানির মামলা করেন বিজেপি নেতা সুশীল মোদী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


সুশীল মোদীর অভিযোগ, রাহুলের এমন মন্তব্যে মোদী পদবির মানুষদের ভাবাবেগে আঘাত লেগেছে। তবে, আজ পাটনার আদালত রাহুলকে জামিন দেয়। এই রায়ে রাহুলের পালটা মন্তব্য, যাঁরাই বিজেপি-আরএসএস-র বিরুদ্ধে কথা বলবেন, তাঁদেরকে মামলায় জড়িয়ে দেওয়া হবে। এর আগে রাফাল মামলায় সুপ্রিম কোর্টে রায় নিয়ে ‘বিতর্কিত মন্তব্য’ করে আদালতের রোষের মুখে পড়তে হয় তাঁকে। তিনি বলেছিলেন, সুপ্রিম কোর্টে রায়ে চৌকিদার চোর প্রমাণিত। তবে, হলফনামা দিয়ে রাহুল নিঃশর্ত ক্ষমা চান আদালতের কাছে।


আরও পড়ুন- স্পিকারের সঙ্গে সাক্ষাত্ কংগ্রেস, জেডিএস-এর এক ঝাঁক বিধায়কের, ইস্তফার জল্পনায় সঙ্কটে কর্নাটকের জোট সরকার


 লোকসভা নির্বাচনে ‘চৌকিদার চোর’ বা ‘রাফাল’ নিয়ে রাহুল গান্ধী যে ঝড় তোলার চেষ্টা করেন, ইভিএমে তার কোনও প্রভাব পড়েনি। বিজেপি বিপুল জনমত নিয়ে ফের ক্ষমতায় আসে। একাই বিজেপি পায় ৩০৩টি আসন। কংগ্রেস পায় মাত্র ৫২টি। শোচনীয় পরাজয়ের দায় নিয়ে সভাপতি পদ থেকে ইস্তফা দেন রাহুল গান্ধী।