নিজস্ব প্রতিবেদন: রাফালে ইস্যুতে সুপ্রিম কোর্টের মন্তব্যকে অপব্যবহার করছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। বুধবার এমনই অভিযোগ তুললেন বিজেপি নেতা তথা হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর। তাঁর অভিযোগ, রাজনৈতিক ফায়দা তোলার জন্যই রাহুল গান্ধী এসব করছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


বিজেপির তরফে রাহুল গান্ধীর বিরুদ্ধে আদালত অবমাননার ফৌজদারি মামলা করা হয়েছে। বিজেপির অভিযোগ, রাহুল দাবি করেছিলেন যে সুপ্রিম কোর্ট মেনে নিয়েছে চৌকিদার চোর। এই মামলায় আদালত রাহুল গান্ধীর জবাব চায়।


আরও পড়ুন: প্রধান বিচারপতির বিরুদ্ধে ‘ষড়যন্ত্রের’ অভিযোগে হলফনামা পেশ, সিবিআই, আইবি, দিল্লি পুলিসকে সমন সুপ্রিম কোর্টের


রাহুল গান্ধী হলফনামা দিয়ে সুপ্রিম কোর্টে নিজের জবাব দেন। জানান, উত্তেজনার বশে তিনি বলে ফেলেছিলেন ওই কথা। এ নিয়ে তিনি অনুতপ্ত। যদিও এই ইস্যুতে সুপ্রিম কোর্ট রাহুলের হলফনামা খারিজ করে দিয়েছে। নতুন করে রাহুলের কাছে জবাব চেয়েছে সুপ্রিম কোর্ট।


সেই প্রসঙ্গেই এদিন বিজেপি নেতা ওই মন্তব্য করেন। এক প্রেস বিবৃতি দিয়ে তিনি জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে রাজনৈতিক ফায়দা তোলার জন্য সুপ্রিম কোর্টের মন্তব্যের অপব্যবহার করা হচ্ছে। দেশের ইতিহাসে এই ঘটনা প্রথমবার হচ্ছে।


আরও পড়ুন: টিকিট না মেলায় বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগদান বিদায়ী সাংসদের, সরিয়ে নিলেন চৌকিদার শব্দ-ও


হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রীর বক্তব্য, দেশের মানুষের সুপ্রিম কোর্টের উপর অগাধ আস্থা রয়েছে। কংগ্রেস ও রাহুল গান্ধী সেই বিশ্বাস ভেঙে দেওয়ার ষড়যন্ত্র করছে। এর জন্য রাহুলকে কড়া মূল্য দিতে হবে বলেও জয়রাম ঠাকুরের দাবি।


তাঁর অভিযোগ, সুপ্রিম কোর্ট, নির্বাচন কমিশন ও ক্যাগ (কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল)-এর নামে দুর্নাম ছড়াচ্ছেন রাহুল গান্ধী। কংগ্রেস সভাপতির এই প্রচারকে বিষাক্ত বলেও উল্লেখ করেছেন তিনি। তাঁর কথায়, এভাবে কংগ্রেস গোটা দেশে বিশৃঙ্খলা ছড়াতে চাইছে।