নিজস্ব প্রতিবেদন: কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধুকে পাকিস্তানি এজেন্ট বলে কটাক্ষ করলেন শিরোমনি অকালি দল নেত্রী ও কেন্দ্রীয় মন্ত্রী হারসিমরত কৌর। এক খালিস্তানি জঙ্গির সঙ্গে সিধুর ছবি প্রকাশ্যে আসতেই ওই মন্তব্য করেন কেন্দ্রীয় মন্ত্রী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ইমরান খানের শপথগ্রহণ অনুষ্ঠানে গিয়ে সেদেশের সেনাপ্রধানকে আলিঙ্গন করা নিয়ে দেশজুড়ে সমালোচনার ঝড় ওঠে। সেই প্রসঙ্গ টেনে হারমিরত বলেন, সিধু এমন একজন লোককে আলিঙ্গন করেছিলেন যিনি আমাদের লোকজনকে হত্যা করেন।


আরও পড়ুন-বিষমদ কাণ্ডে মৃত বেড়ে ১২, ক্লোজ করা হল শান্তিপুর থানার ওসিকে


করতারপুর করিডোরের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষ্যে সিধুর তিন দিন পাকিস্তানে কাটানো নিয়েও কটাক্ষ করেন হরসিমরত। তিনি বলেন, সিধু এখন পাকিস্তানের এজেন্ট। রাহুল গান্ধী এনিয়ে তাঁর অবস্থান কী তা বলুন।


প্রসঙ্গত, বুধবার পাকিস্তানের করতারপুর সীমান্তে সিধু গিয়েছিলেন করতারপুর করিডোরের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে। সেখানেই তাঁর সঙ্গে আলাপ হয় পাকিস্থানের খালিস্তান আন্দোলনের নেতা গোপাল সিং চাওলার সঙ্গে। তাঁর সঙ্গে ছবিও তোলেন। সেই ছবি নিজের ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করেছেন গোপাল সিং চাওলা। তার পর থেকেই বিতর্কের শুরু।


গুরু নানকের জন্মস্থান পর্যন্ত করিডোরের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে পাক সরকার আমন্ত্রণ জানায় বিদেশমন্ত্রী সুষমা স্বরাজকে। তিনি পাঠান হারসিমরাত কৌর ও এইচএস পুরিকে।


আরও পড়ুন-স্বামীর চাহিদার অত্যাচারে বিয়ের ৪ মাসে আত্মঘাতী যুবতী


সিধুর পাকিস্তান সফর নিয়ে হরসিমরত কৌর আরও বলেন, মনে হয় ভারতের থেকে পাকিস্তানে বেশি সম্মান পেয়ে থাকেন সিধু। ওখানকার লোকজনের সঙ্গে সিধুর বেশ ভালো সম্পর্ক রয়েছে। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে সিধুর সম্পর্ক নিয়েও কটাক্ষ করেন হরসিমরত। তিনি বলেন, ইমরান ওকে ভোট দাঁড় করানোর লোভ দেখিয়েছেন। দেখলাম ওখানে ওর প্রচুর সম্মান।