ওয়েব ডেস্ক: রেল কোম্পানি যাত্রীকে কেন ঘুম থেকে ডেকে দেয়নি? এই 'অপরাধে'র জন্য দ্য সেন্ট্রাল রেলওয়েকে ৫ হাজার টাকা ক্ষতিপূরণের নির্দেশ দিল মধ্যপ্রদেশের বেতুল জেলার 'কনজিউমার ডিসপুট রিড্রেস্যাল ফোরাম'। কিন্তু ঠিক কী ঘটেছিল যার জন্য এমন নির্দেশ?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


২০১৫ সালের ২৩শে জুন গিরিশ গর্গ নামক জনৈক আইজীবী বেতুল স্টেশন থেকে কোয়েম্বাত্তুর-জয়পুর সুপারফাস্ট এক্সপ্রেসে (১২৯৬৯) সওয়ার হন দুপুর ২ টো ৫ মিনিটে। আর তারপর গিরিশের কথায়, "আমি ১৩৯ নম্বর ডায়াল করে রেলওয়ের কাস্টোমার কেয়ারে ফোন করি এবং কোটা অর্থাত্‍‍‍ আমার গন্তব্যে পৌঁছনোর আগে আমাকে ডেকে দেওয়ার অনুরোধ করি। রাত ১টা ৪০ মিনিট নাগাদ আমার পৌঁছনোর কথা ছিল। কাস্টোমার কেয়ার আমার অনুরোধ রেজিস্টার করেছিল এবং আমাকে ডেকে দেওয়ার বিষয়ে নিশ্চিত করেছিল।" কিন্তু, শেষ অবধি ডাকা হয়নি বলে তাঁর অভিযোগ। তিনি আরও বলেন যে, সৌভাগ্য বশতঃ তাঁর ঘুম ভেঙে যায় কোটা পৌঁছনোর সামান্য আগেই আর তিনি তাড়াহুড়ো করে নেমে যান।



এই ঘটনার পরই গিরিশ গর্গ বেতুলের কনজিউমার ফোরামে 'মানসিক হয়রানি'র অভিযোগ লিপিবদ্ধ করেন ও রেলের কাছ থেকে ২০ হাজার টাকা দাবি করেন। কিন্তু রেলওয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, তাঁরা যাত্রীকে ঘুম থেকে ডেকে দেওয়ার মতো কোনও পরিষেবা প্রদান করে না। আর এরপরই নাকি কনজিউমার ফোরাম সেন্ট্রাল রেলওয়ের চিফ ম্যানেজারকে ৫ হাজার টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ দেয় বলে জানিয়েছেন গিরিশ, এমনটাই খবর "ইন্ডিয়া টুডে"র প্রতিবেদন অনুসারে। (আরও পড়ুন- সেলফি সুখের জন্য লাল কাপড় দেখিয়ে থামানো হল রাজধানী এক্সপ্রেস )