নিজস্ব প্রতিবেদন: ভোটের আগেই  প্রার্থী নিয়োগে তত্পর রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড। লক্ষাধিক শূন্যপদে নিয়োগ করবে বোর্ড।  ভারতীয় রেলের ভারতে মোট ১৬ টি শাখা রয়েছে। ইতিমধ্যেই রেলের সমস্ত জোন-কে তাঁদের শূন্যপদের পরিসংখ্যান জমা করতে নির্দেশ দেওয়া হয়েছে বোর্ডের তরফে। উল্লেখ্য এই কাজের জন্য সাময়িক একটি পোর্টালও চালু করেছে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড। সেখানেই সমস্ত জোনের শূন্য আসনের তথ্য জমা করা হবে। আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত খোলা থাকবে এই পোর্টাল। এরপরেই শুরু হবে নিয়োগ প্রক্রিয়া। সূত্রের খবর, রেলের শূন্যপদের সংখ্যা লাখ ছাড়াতে পারে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: RRB group D Result 2018-19: আগামী সপ্তাহেই গ্রুপ ডি-এর ফল প্রকাশ করবে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড


বেশ কয়েক মাস ধরেই রেল মন্ত্রকের তরফে জানানো হয়েছিল লক্ষাধিক শূন্যপদে প্রার্থী নিয়োগ করবে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড। সেই মতো ফেব্রুয়ারির শেষ সপ্তাহ অথবা মার্চের প্রথম সপ্তাহেই প্রকাশিত হবে প্রথম দফার নিয়োগ বিজ্ঞপ্তি, এমনটাই জানিয়েছেন ভারতীয় রেলের আধিকারিকরা। সূত্রের খবর, নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে ২০২১-এর আগস্টের মধ্যে। জানা গিয়েছে, আগামী দু বছরের মধ্যে প্রায় ৪ লক্ষ শূন্য পদে নিয়োগ করবে কেন্দ্র।


প্রসঙ্গত, আগামিকালই প্রকাশিত হবে আরআরবি-এর গ্রুপ ডি-এর ফলাফল। বিভিন্ন জোনের নিজস্ব ওয়েবসাইটগুলি থেকে পরীক্ষার্থীরা তাঁদের ফলাফল জানতে পারবেন। বিস্তারিত জানতে আরআরবি-এর অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করুন।