নিজস্ব প্রতিবেদন: বিধায়ক কেনাবেচার ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে এবার ডাক পড়ল কেন্দ্রীয় মন্ত্রী ও রাজস্থানের প্রভাবশালী বিজেপি নেতা গজেন্দ্র সিং শেখাওয়াতের।  এনিয়ে তদন্ত করছে রাজস্থান সরকারের স্পেশাল অপারেশন গ্রুপ। নোটিস দেওয়া হল কেন্দ্রীয় মন্ত্রীকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-মাস্ক ছাড়াই ভিড় করছিল মানুষ, নিউটাউনে বন্ধ করা হল বাজার



গত সপ্তাহে রাজস্থানে কংগ্রেসের গেহলট শিবির অভিযোগ তোলে সচিন পাইলটের নেতৃত্বে বিদ্রোহী বিধায়কদের একটি দল বিজেপির সঙ্গে মিলে রাজ্যে সরকার ফেলার চেষ্টা করছে। একটি অডিয়ো টেপেরও উল্লেখ করা হয়। এনিয়ে দুটি এফআইআর করে স্পেশাল অপারেশন গ্রুপ। একটি এফআইআর-এ নাম ছিল কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াতের।


কংগ্রেসের তরফে ওই অডিয়ো টেপের ট্রান্সক্রিপ প্রকাশ করে দাবি করা হয়, রাজ্যে বিধায়ক কেনাবেচা নিয়ে বিদ্রোহী বিধায়ক ভাঁওয়ার লাল শর্মার সঙ্গে কথা বলছেন শেখাওয়াত। উল্লেখ্য, ওই অডিয়ো টেপের সত্যতা যাচাই করেনি জি ২৪ ঘণ্টা।


আরও পড়ুন-কমছে করোনায় মৃত্যুহার! ৫ রাজ্য শূন্য, বাকি রাজ্য কত জেনে নিন


এদিকে, ওই অডিয়ো টেপ ও তদন্তের নোটিস নিয়ে পাল্টা আক্রমণের পথে গিয়েছেন শেখাওয়াত।  সংবাদমাধ্যমে তিনি বলেন, যে কোনও তদন্তের জন্য আমি তৈরি। ওই অডিয়ো টেপের স্বর আমার নয়। জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে। আমি যাব। কিন্তু তার আগে ওই অডিয়ো ক্লিপের সত্যতা যাচাই করা হোক। কে ওই টেপ রেকর্ড করল, কার অনুমতিতে করল তা যাচাই করা হোক। আগে এসব হোক। 


প্রসঙ্গত, ওই অডিয়ো টেপ কাণ্ডে সঞ্জয় জৈন নামে এক ব্যবসায়ীর বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। শুক্রবার তাঁকে গ্রেফতারও করেছে পুলিস। অভিযোগ, সঞ্জয়ের সঙ্গে যোগাযোগ রয়েছে বিজেপির। বিজেপি অবশ্য ওই অভিযোগ অস্বীকার করেছে।