কমছে করোনায় মৃত্যুহার! ৫ রাজ্য শূন্য, বাকি রাজ্য কত জেনে নিন

Jul 20, 2020, 12:09 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন:  দেশে করোনায় মৃত্যুর হার লাগাতার কমছে। এখন মৃত্যু হার ২.৪৯ শতাংশ। বিশ্বের নিরিখে কোভিডে অন্যতম কম মৃত্যুর হার ভারতে। রবিবার এমনটাই জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।  

2/5

স্বাস্থ্য মন্ত্রক সূত্রে এ-ও জানানো হয়েছে এই প্রথম ২.৫ এর নীচে নামল মৃত্যু হার।  ১২ মে নাগাদ দেশে মত্যু হার ছিল ৩.২ শতাংশ। পয়লা জুনে তা কমে হয় ২.৮২ শতাংশ। ১০ জুলাই মৃত্যু হার আরও কমে হয় ২.৭২ শতাংশ। আর এখন ২.৪৯ শতাংশ।

3/5

রবিবার স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছিল মোট সুস্থ হয়ে উঠেছেন ৬ লক্ষ ৭৭ হাজার ৪২২ জন। সুস্থতার হার ছিল ৬২.৮৬ শতাংশ। যদিও আজকের তথ্য অনুযায়ী নোভোল যুদ্ধ জয় করে সুস্থ হয়ে উঠেছেন ৭ লক্ষ ৮৬ জন। সক্রিয় ৩ লক্ষ ৯০ হাজার ৪৫৯ জন করোনা রোগীর চিকিৎসা চলছে। ২৯ টি রাজ্যের করোনায় মৃত্যু হার জাতীয় গড় করোনা মৃত্যু হারের থেকেও কম। তার মধ্যে ৫ রাজ্যের মৃত্যু হার ১ শতাংশেরও কম।  

4/5

কেন্দ্রের নির্দেশিকা মেনে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলি অধিক পরিমাণে টেস্ট ও হাসপাতালের পরিকাঠামোয় জোর দিয়েছে। এমনটাও জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। এছাড়াও আশা ও এএনএম কর্মীদের প্রশংসা করেছে মন্ত্রক।

5/5

মণিপুর, নাগাল্যান্ড, সিকিম, মিজোরাম, আন্দামান নিকোবরে মৃত্যু হার শূন্য। ত্রিপুরা, অসম, কেরল, ওড়িশা, গোয়া, হিমাচল প্রদেশ, বিহার ও তেলেঙ্গানায়ও মৃত্যু হার ১ শতাংশের থেকে কম।