নিজস্ব প্রতিবেদন: গরু পাচারকারী সন্দেহে এক যুবককে গুলি করে মারল রাজস্থান পুলিস। প্রশাসনের পক্ষে গোটা ঘটনাটিকে এনকাউন্টার বলা হলেও তা মানতে নারাজ নিহতের পরিবার।
মালদার শ্রমিক আফরাজুল খানের নৃশংস হত্যার পর এক গরু পাচারকারীর মৃত্যুতে ফের উত্তপ্ত হয়ে উঠল রাজস্থান। ঘটনাটি ঘটেছে রাজ্যের আলওয়াড় জেলার জনতা কলোনিতে। পুলিসের পক্ষ থেকে দাবি করা হয়েছে, বুধবার রাতে ৬ জনের একটি দল একটি মিনি ট্র্যাকে করে কয়েকটি গরু পাচার করছিল। পুলিস ওই ট্রাকটিকে থামানোর চেষ্টা করলেও সেটি তিনটি ব্যরিকেড ভেঙে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তার পরেই গুলি চালায় পুলিস। তাতেই নিহত হয় চালকের আসনের পাশে বসে থাকা তালিম খান নামে এক ‌যুবক। 
আলওয়াড়ের পুলিস সুপার রাহুল প্রকাশন সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ‘ট্রাকটির চাকা ফেটে ‌যাওয়ার পরও সেটি থামেনি। শেষপ‌র্যন্ত কালিমোরি ওভার ব্রিজের কাছে সেটিকে আটকানোর চেষ্টা করা হয়। কিন্তু পুলিসকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে পাচারকারীরা। পাল্টা গুলি চালাতেই গুলিবিদ্ধ হয় তালিম। তার আসানের পাশে একটি পিস্তল ও ২ রাউন্ড গুলি পাওয়া গিয়েছে। তালিমের বাড়ি হরিয়ানায়। তালিমের সঙ্গী আরও পাঁচ জন পালিয়ে ‌যায়। ট্রাক থেকে ৫টি গরু উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ১টি গরু গুলিবিদ্ধ হওয়ায় মারা ‌যায়। ‌যে ট্রাকটিতে চাপিয়ে গরু পাচার হচ্ছিল সেটিও চোরাই।’
উল্লেখ্য, গত এপ্রিলে গরু পাচারকারী সন্দেহে এই আলওয়াড়েই  পিটিয়ে মারা হয় পেহলু খান নামে এক দুধ ব্যবসায়ীকে। নভেম্বরেই গো-রক্ষকরা গুলি করে মারে উমর খান(৩৫) নামে এক ‌ব্যক্তিকে। এবার পুলিসের গুলিতে নিহত সন্দেহভাজন গরু পাচারকারী।
এদিকে, তালিমের মৃতদেহ নিতে অস্বীকার করেছে তার পরিবার। অভি‌যোগ, পুলিস ময়না তদন্ত না করেই তা পরিবারের তুলে দেওয়ার চেষ্টা হচ্ছে। কিন্তু ময়না তদন্ত না হলে দেহ নেওয়া হবে না বলে জানিয়ে দিয়েছে তারা।
আরও পড়ুন-স্বচ্ছতার দাবি বিজেপির, ভিভিপ্যাট-এও খুশি নয় কংগ্রেস