Rajanya Halder: 'আগমনী'তেই বিসর্জন! আরজি করের আর্তি নিয়ে ফিল্মই ডাকল বিপদ, TMCP থেকে বরখাস্ত রাজন্যা...

TMCP | Rajanya Haldar: আরজি কর কাণ্ড নিয়ে একটি শর্ট ফিল্ম তৈরি করেন তৃণমূল ছাত্র পরিষদের ভাইস প্রেসিডেন্ট তথা পরিচালক প্রান্তিক চক্রবর্তী। সেই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন তৃণমূল যুবনেত্রী রাজন্যা হালদার। শুক্রবারই প্রকাশ্যে আসে সেই ছবির পোস্টার। এরপরেই তৃণমূল ছাত্র পরিষদ থেকে সাসপেন্ড করা হল রাজন্যা হালদার ও প্রান্তিক চক্রবর্তীকে। 

Updated By: Sep 27, 2024, 10:25 PM IST
Rajanya Halder: 'আগমনী'তেই বিসর্জন! আরজি করের আর্তি নিয়ে ফিল্মই ডাকল বিপদ, TMCP থেকে বরখাস্ত রাজন্যা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তৃণমূল ছাত্র পরিষদ থেকে সাসপেন্ড করা হল রাজন্যা হালদার ও প্রান্তিক চক্রবর্তীকে। আরজি কর কাণ্ড নিয়ে একটি শর্ট ফিল্ম তৈরি করেন তাঁরা। শুক্রবারই প্রকাশ্যে আসে সেই ছবির পোস্টার। ছবির নাম আগমনী, তিলোত্তমার গল্প। পোস্টার সোশ্যাল মিডিয়ায় আসা মাত্রই সমালোচনার মুখে পড়েন ছবির অভিনেত্রী ও তৃণমূল যুবনেত্রী রাজন্যা হালদার এবং ছবির পরিচালক প্রান্তিক চক্রবর্তী, যিনি তৃণমূল ছাত্র পরিষদের ভাইস প্রেসিডেন্টও। 

আরও পড়ুন- Kolkata Rape Case: গানপয়েন্টে ঢাকুরিয়ায় IAS অফিসারের স্ত্রীকে ধর্ষণ! পুলিস করছেটা কী? প্রশ্ন হাইকোর্টের

এদিন তৃণমূল ছাত্র পরিষদের এক্স হ্যান্ডেলে লেখা হয় , ‘দলবিরোধী কার্যকলাপের জন্য প্রান্তিক চক্রবর্তী এবং রাজন্যা হালদারকে সাসপেন্ড করা হয়েছে। এনিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেবে দলের শৃঙ্খলারক্ষা কমিটি।’ কিন্তু কেন এই সাসপেনশন? যদিও বিজ্ঞপ্তিতে শর্ট ফিল্মের উল্লেখ নেই। তবে মনে করা হচ্ছে এই শর্ট ফিল্মের বিষয়বস্তুই কাল হয়ে দাঁড়াল রাজন্যা ও প্রান্তিকের জন্য। 

শাসকদলের তরফে সোশাল মিডিয়ায় কড়া বার্তা দেন কুণাল ঘোষ। তিনি লেখেন, ‘আর জি কর প্রসঙ্গ উল্লেখ করে একটি শর্টফিল্মের খবর এসেছে। এর সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই। আমরা তিলোত্তমার ঘটনার ন্যায়বিচার চাই। এই স্পর্শকাতর বিষয়কে প্রচারে ব্যবহার করার চেষ্টার আমরা বিরোধী। যে কোনও ব্যক্তির স্বাধীনতা আছে সৃষ্টিতে। কিন্তু তদন্তাধীন এই মর্মান্তিক ঘটনাকে দলের সঙ্গে জড়িত কেউ যদি ছবির প্রচারে ব্যবহার করে, দল তার দায়িত্ব নেবে না। দল এবিষয়ে কোনও অনুমতি দেয়নি, দল জানত না। যে বা যারা এর সঙ্গে জড়িত, খতিয়ে দেখে, কড়া ব্যবস্থা নেওয়ার জন্য তৃণমূল ছাত্র পরিষদ নেতৃত্বকে বলা হয়েছে।’ 

 

আরও পড়ুন- Weather in Durga Puja 2024: 'পুজোয় ভাসবে না কলকাতা, কিন্তু আশঙ্কা...', বড় আপডেট হাওয়া অফিসের...

শুক্রবার সকালেই রাজন্যা এই ছবি প্রসঙ্গে এক সংবাদমাধ্যমকে বলেন‘কোনও তদন্তের বিষয়, বিচার ব্যবস্থা বা কোনও তথ্যের সঙ্গেও কোনও যোগসূত্রই নেই এই ছবির। যাঁরা এই প্রশ্নগুলো তুলছেন, তাঁদের উদ্দেশে বলব, আসবেন, এসে ছবিটা দেখবেন, তারপর বিচার করবেন।’ রাজন্যার মতো একই মন্তব্য করেন প্রান্তিক চক্রবর্তী। তিনি বলেন, ‘আগমনী শব্দটার সঙ্গে আমার মনে হয় না কোনও তদন্তের বিষয় যুক্ত থাকতে পারে বলে। তিলোত্তমা কিন্তু শহর কলকাতারও নাম। তাই এই দুয়ের সঙ্গে একেবারেই বিচারের কোনও কিছুর সংযোগ নেই।’

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.