নিজস্ব প্রতিবেদন : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কৃষ্ণ। আর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ অর্জুন। এই জুটিই কৃষ্ণ-অর্জুনের মতো দেশকে এগিয়ে নিয়ে যাবে। রবিবার চেন্নাইয়ের এক অনুষ্ঠানে এভাবেই মোদী-অমিত শাহ জুটির তারিফ করলেন জনপ্রিয় তারকা রজনীকান্ত। জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা রদের প্রসঙ্গে সরকারের প্রশংসা করেন তিনি।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

চেন্নাইয়ের এক বই প্রকাশের অনুষ্ঠানের মঞ্চে মোদীকে শুভেচ্ছা জানান রজনীকান্ত। জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা তোলার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ধন্যবাদ জানান দক্ষিণী সুপারস্টার। দেশের দুই নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন তিনি। 


প্রসঙ্গত, ইদের আগে ছন্দে ফিরছে জম্মু-কাশ্মীরের জনজীবন। বেশ কিছু অংশে শিথিল করা হয়েছে ১৪৪ ধারা। স্কুল-কলেজও খুলছে একাধিক এলাকায়। জম্মু ও কাশ্মীর পুলিস টুইট করে জানায়, গত ৬ দিনে পুলিসের একটিও গুলি চালনার ঘটনা হয়নি উপত্যকায়। ছোট আকারের কিছু বিক্ষিপ্ত প্রতিবাদ হলেও মোটের উপর স্বাভাবিক আছে জনজীবন।


 



আরও পড়ুন: ‘জওহরলাল নেহরু একজন ক্রিমিন্যাল, তাঁর জন্যই আজ পাকিস্তানের দখলে কাশ্মীরের একাংশ’


তবে, পুলিসের এই দাবি মানতে নারাজ বিরোধীরা। বিরোধীদের অভিযোগ, সরকারের বিরুদ্ধের প্রতিবাদে প্রায় ১০ হাজার মানুষ শ্রীনগরের রাস্তায় মিছিল করেন। কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর অভিযোগ, জম্মু ও কাশ্মীরে অশান্তি বৃদ্ধি পেয়েছে। কিন্তু তা ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে সরকার। 


শনিবার, স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়, শ্রীনগরে ১০ হাজার মানুষের বিক্ষোভের দাবি করেছে বিভিন্ন সংবাদমাধ্যম। এই খবর সম্পূর্ণ ভুয়ো। কেন্দ্রের দাবি, শ্রীনগর বা বারামুলায় বিক্ষিপ্ত বিক্ষোভের ঘটনা ঘটলে ২০ জন মানুষের জমায়েত হয়নি।