‘জওহরলাল নেহরু একজন ক্রিমিন্যাল, তাঁর জন্যই আজ পাকিস্তানের দখলে কাশ্মীরের একাংশ’

৩৭০ ধারা জারি নিয়েও জওহরলালকে একহাত নেন প্রাক্তন মুখ্যমন্ত্রী

Updated By: Aug 11, 2019, 10:42 AM IST
‘জওহরলাল নেহরু একজন ক্রিমিন্যাল, তাঁর জন্যই আজ পাকিস্তানের দখলে কাশ্মীরের একাংশ’

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীরে ৩৭০ ধারা জারি নিয়ে মন্তব্য করতে গিয়ে বিতর্ক উসকে দিলেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। দেশের প্রথম প্রধানমন্ত্রীকে সরাসরি ক্রিমিন্যাল বলে বসলেন শিবরাজ সিং।

আরও পড়ুন-ভয় দেখিয়ে মহিলাকে একাধিকবার ধর্ষণের অভিযোগে গ্রেফতার পুলিস ইনসপেক্টর

শনিবার সংবাদসংস্থার সঙ্গে কথা প্রসঙ্গে শিবরাজ সিং বলেন, জওহরলাল নেহরু একজন ক্রিমিন্যাল। পাকিস্তানের হামলাকারী উপজাতিদের যখন ভারতীয় সেনা তাড়া করছে তখন হঠাত্ই যুদ্ধবিরতি ঘোষণা করে দেন তিনি। কাশ্মীরেরর এক তৃতীয়াংশ দখল করে নেয় পাকিস্তান। আর কয়েকদিন যদি যুদ্ধ বিরতি না হতো তাহলে গোটা কাশ্মীরটাই ভারতের হতো।

এখানেই শেষ নয় ৩৭০ ধারা জারি নিয়েও জওহরলালকে একহাত নেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, জওহরলালের দ্বিতীয় অপরাদ হল ৩৭০ ধারা। একটাই দেশে দুই পতাকা, দুই আইন, দুই শাসক-এটা শুধু দেশের প্রতি অবিচারই নয়। দেশের বিরুদ্ধে অপরাধ।

আরও পড়ুন-চুল-দাড়ি কামিয়ে 'সাধু' সেজে মন্দিরে আশ্রয়! নরেন্দ্রপুর খুনে পুলিসের জালে স্বামী

কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পর ধীরে ধীরে কংগ্রেসের বিরুদ্ধে সরব হচ্ছেন বিজেপি নেতারা। সংসদে কংগ্রেসকে নিশানা করে অমিত শাহ সাফ জানিয়েছেন কাশ্মীরের জন্য প্রাণও দিতে দিতে তৈরি তিনি। তিনি আরও বলেন, জম্মু ও কাশ্মীরের ৩৭০ ধারা লাগু করা একটি ভুল সিদ্ধান্ত ছিল। তা শুধরে নিল মোদী সরকার।

 

.