নিজস্ব প্রতিবেদন: প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীকে সম্মান জানাতে দিল্লির রামলীলা ময়দানের নাম বদলের প্রস্তাব এল। এনিয়ে একটি প্রস্তাব করেছে উত্তর দিল্লি মিউনিশিপ্যাল করপোরেশনের বেশকিছু বিজেপি কাউন্সিলার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত ১৬ অগাস্ট বাজাপেয়ীর মৃত্যুর পর থেকে এই ধরনের একাধিক প্রস্তাব আসছে দেশের বিভিন্ন অংশ থেকে। ঝাড়খণ্ডের একাধিক গুরুত্বপূর্ণ স্থানের নামকরণ করা হচ্ছে বাজপেয়ীর নামে। শুধুমাত্র রামলীলা ময়দানের নাম বদলই নয়, দিল্লি পুরনিগমের হিন্দু রাও হাসপাতালের নামও বদল করার প্রস্তাব করা হয়েছে। গোটা বিষয়টি চূড়ান্ত হবে পুরনিগমের বৈঠকের পর।


আরও পড়ুন-সোনার রাখিতে মোদীর মুখ, বিকোচ্ছে ৫০ হাজারে


উত্তর দিল্লি পুরনিগমের মেয়র আদর্শ গুপ্তা সংবাদ মাধ্যমে জানিয়েছেন, রামলীলা ময়দানের পাশাপাশি হিন্দু রাও হাসপাতালের নাম অটলবিহারী বাজাপেয়ীর নামে করার প্রস্তাব করা হয়েছে। এনিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করা হবে অটলজির জন্মদিন ২৫ ডিসেম্বর।


সম্প্রতি ঝাড়খণ্ড সরকার রাজ্যের একাধিক স্থানের নাম বাজপেয়ীর নামে করার উদ্যোগ নিচ্ছে। ছত্তিসগঢে়র নতুন রাজধানী নয়া রায়পুরের নাম বদল করে অটলবিহারী বাজপেয়ীর নামে করা হতে পারে।


আরও পড়ুন-ঠান্ডা পানীয় দেন গৃহকত্রী! তারপর... বকেয়া টাকা চাইতে গিয়ে বীভত্স অভিজ্ঞতা


রাজধানীতে রাজনৈতিক সমাবেশের অন্যতম প্রধান গন্তব্য রামলীল ময়দান। এছাড়াও বিভিন্ন রকমের বিনোদন অনুষ্ঠান ও উৎসব পালন করা হয় এই রামলীলাতেই। দেশে বেশ কয়েকটি ঐতিহাসিক সমাবেশের সাক্ষী থেকে রামলীলা ময়দান। ১৯৭৭ সালে ইন্দিরা গান্ধী জরুরি অবস্থা তুলে নেওয়ার ঘোষণার পর বিশাল একটি সমাবেশ হয় রামলীলা ময়দানে। ফলে গোটা দেশের জন্যই রামলীলা ময়দান একটি গুরুত্বপূর্ণ স্থান। সেই ময়দানেরই নামকরণ হতে পারে বাজপেয়ীর নামে।