জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সেদিন তিনি ছিলেন নায়ক। উত্তরকাশীর টানেলে আটকে পড়া ৪১ জন শ্রমিককে মৃত্যুর মুখ থেকে ফিরিয়ে আনার পর ফুলের মালা পরিয়ে বীরের মর্যাদায় সেদিন বরণ করা হয়েছিল উদ্ধারকারী Rat মাইনার টিমের প্রধান ওয়াকিল হাসানকে। আর আজ সেই ওয়াকিল হাসানের বাড়ি-ই বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিল প্রশাসন। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

উত্তরকাশীর সিল্কিয়ারা টানেলে আটকে পড়েছিলেন ৪১ জন শ্রমিক। জীবন-মৃত্যুর মাঝে দাঁড়িয়েছিলেন তাঁরা। শেষমেশ Rat মাইনারদের টিম জীবনের ঝুঁকি নিয়ে জীবন বাঁচানোর লড়াইয়ে নামে। আটকে পড়া শ্রমিকদের উদ্ধার করে। সেই Rat মাইনার দলের প্রধান ওয়াকিল হাসানের বাড়ি দিল্লি উন্নয়ন পর্ষদ কর্তৃপক্ষ বুলডোজ করেছে৷ রিপোর্ট অনুযায়ী, ডিডিএ কর্তৃপক্ষ একটি বুলডোজার নিয়ে আসে আজ। আর ওয়াকিল হাসানের বাড়ি ভেঙে দেয়। এমনকি বাড়ি ভাঙার সময় হাসানকে পুলিস আটক করে বলেও অভিযোগ।


ওয়াকিল হাসানের অভিযোগ, বাড়ি ভাঙার আগে দিল্লি উন্নয়ন পর্ষদ কর্তৃপক্ষ তাঁকে কোনও নোটিসও জারি করেনি। তিনি বলেন, "আমার বাড়িটাই একমাত্র যা আমি পুরস্কার হিসেবে চেয়েছিলাম। কিন্তু ডিডিএ কোনও নোটিস ছাড়াই আমার বাড়ি ভেঙে দিয়েছে। যদিও সরকার আমার বাড়ি স্পর্শ না করার প্রতিশ্রুতি দিয়েছিল।" এই ঘটনাকে তৃণমূলের রাজ্যসভার সাংসদ সাগরিকা ঘোষ "দুঃখজনক" এবং "লজ্জাজনক" বলে উল্লেখ করেছেন। প্রসঙ্গত, Rat মাইনার টিম তাদের বীরত্বপূর্ণ কাজের জন্য উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী যে ত্রাণ অর্থ ঘোষণা করেছিল, তা গ্রহণ করতে অস্বীকার করে। ওদিকে ওয়াকিল হাসান দিল্লি ভিত্তিক রকওয়েল এন্টারপ্রাইজের মালিক। 


আরও পড়ুন, Delhi: কোচিং শেষে অনলাইন 'বন্ধুর' সঙ্গে 'ডেট'! মেট্রো স্টেশনে অচেতন উদ্ধার কিশোরী...


Dumdum: 'তাজমহল'কে সাক্ষী রেখে প্রেমের স্মারক ছবি! লিভ ইন পার্টনারের হাতেই খুন যুবক...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)