জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাসপাতালে ভর্তি হওয়ার পর শারীরিক অবস্থা জল্পনা বাড়ছিল। প্রয়াত শিল্পপতি রতন টাটা। মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন টাটা গোষ্ঠী 'সাম্মানিক চেয়ারম্যান'। বয়েস হয়েছিল ৮৬ বছর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Mumbai: সিন্ডের মহারাষ্ট্র ক্রমেই যোগী UP? এবার মুম্বইয়ে মাদক-জল খাইয়ে বেহুঁশ তরুণীর দেহ-দখল...


বয়স আশি পার। ৭ অক্টোবর হাসপাতালে ভর্তি হন টাটা গোষ্ঠীর প্রাক্তন চেয়ারম্যান। তারপর থেকেই তাঁর শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ বাড়ছিল। রতন টাটা অবশ্য় নিজেই জানিয়েছিলেন, রেগুলার চেক আপের জন্য তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন। সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে লিখেছিলেন, 'আমার স্বাস্থ্য নিয়ে অনেক জল্পনা ছড়াচ্ছে। ওইসব জল্পনার কোনও ভিত্তি নেই'।  তবে বুধবার থেকে শারীরিক অবস্থার অবনতি হচ্ছিল। 


টাটা গোষ্ঠীর বয়স একশোরও বেশি। এই গোষ্ঠীর প্রতিষ্ঠাতা ছিলেন রতনের প্রপিতামহ। ১৯৯১ সালে টাটা গোষ্ঠীর চেয়ারম্যান হন তিনি। তখন মূলত অটোমোবাইল এবং ইস্পাতশিল্প ক্ষেত্রে ছড়িয়ে ছিল টাটা গোষ্ঠীর ব্যবসা। ১৯৯৬ সালে টাটা টেলিসার্ভিস শুরু করেন প্রবীণ শিল্পপতি। ২০০২ সালে শুরু করেন তথ্যপ্রযুক্তি সংস্থা ‘টাটা কনসালটেন্সি সার্ভিস’। ২০১২ সালে টাটা গোষ্ঠীর বিভিন্ন সংস্থার সরাসরি দায়িত্ব থেকে সরে সাম্মানিক পদে বসেন রতন।


আরও পড়ুন:  Gujarat Shocker: মোদী-শাহের গুজরাত‌ও! বন্ধুকে বেঁধে কিশোরী বান্ধবীর শরীর রাজপথেই গণ-দখল...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)