নিজস্ব প্রতিবেদন: অতিমারী থেকে ধীরে ধীরে সুস্থ হচ্ছে দেশ। দু'বছরের করোনা লকডাউনের প্রকোপ কাটিয়ে আর্থিক ক্ষেত্রও স্বাভাবিক হচ্ছে৷ বুধবার নতুন রিপোর্টে যে তথ্য প্রকাশিত হয়েছে সেখানে দেখা গিয়েছে এবছর বেতন বাড়তে চলেছে কর্মীদের। গড়ে ৯ শতাংশ বেতন বৃদ্ধি হবে। আগের বছর তা ছিল ৭ শতাংশ৷ অর্থাৎ পূর্ববর্তী বছরের তুলনায় প্রায় ২ শতাংশ বাড়তে পারে বেতন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

স্টার্ট আপ এবং নতুন তৈরি কর্পোরেশনগুলিওতে শ্রীবৃদ্ধি লক্ষ্য করা গিয়েছে৷ একটি ইন্টারন্যাশনাল স্পেশালিস্ট রিক্রুটমেন্ট গ্রুপ মাইকেল পেজ ইন্ডিয়া এই রিপোর্ট প্রকাশ করেছে যে যেসব কর্মীরা খুব ভাল পারফর্ম করছে কাজের জায়গায় এবং স্কিল রয়েছে তাদের বেতন বাড়তে পারে অনেকটাই। 


ব্যাঙ্কিং এবং ফিনান্সিয়াল সেক্টরে বেশ ভাল বৃদ্ধি রয়েছে। এছাড়াও সার্ভিস ইন্ডাস্ট্রি, প্রপার্টি এবং কনস্ট্রাকশন এছাড়াও ম্যানুফ্যাকচারিং ক্ষেত্রেও ভাল বৃদ্ধি হয়েছে। ভারতে এই মুহূর্তে কম্পিউটার সায়েন্সে স্নাতক কিংবা স্নাতকোত্তর পড়ুয়াদের জন্য ভাল বাজার যেমন রয়েছে, তেমনই বেতনও যথেষ্ট ভাল পেতে পারে। এই মুহূর্তে Highest Paying Job এটাই, এমনটাই রিপোর্টে বলা হয়েছে। 


ভারতের মতো বড় অর্থনৈতিক দেশে ২০২১-২২ অর্থবর্ষে আর্থিক বৃদ্ধি হয়েছে ৮.৩ শতাংশ। আর আগামী অর্থবর্ষে প্রায় ৮.৭ হতে চলেছে সেই বৃদ্ধি। বিনিয়োগও আসতে চলেছে এ বছর৷


আরও পড়ুন, Sextortion: ফোনে হঠাৎ 'বিবস্ত্র' মহিলা, ৩৫ সেকেন্ডের ভিডিও দেখে কংগ্রেস নেতার 'শিরে সংক্রান্তি'


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)