জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বয়স কোনও বাধাই নয়। প্রমাণ করলেন ৬৪ বছরের অবসরপ্রাপ্ত ব্যাঙ্ক কর্মী জয় কিশোর প্রধান। অবসর নেওয়ার পর মানুষ যখন ঘরবন্দি হয়ে যান সেই সময়েই জয় কিশোর পাস করেছেন সর্বভারতীয় ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা নিট-এ। ২০২০ সালে তিনি তাঁর ডাক্তার হওয়ার কঠিন ধাপটাই পার করে ফেলেছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও  পড়ুন-তৃণমূল বিধায়কের গাড়ির বনেটে উঠলেন মদ্যপ বিজেপি কাউন্সিলরের মেয়ে! গালিগালাজ, অভ্যবতা...


ডেপুটি ম্যানেজার হিসেব অবসর নেন জয় কিশোর। তার পর তিনি ছুটতে শুরু করেন তাঁর স্বপ্নের পেছনে। সংসার সামলেও তিনি নিট এর জন্য একটি অনলাইন কোচিংয়ে ভর্তি হয়ে যান। নিটয়ের কঠিন প্রস্তুতিতে তিনি দিনরাত এক করে ফেলেন। শেষপর্যন্ত তিনি সফলও হন। যে দেশে বয়সের কারণে মানুষের পড়াশোনা থমকে যায় সেখানে উজ্জ্বল হতে পারেন জয় কিশোর।


নিট পাস করার পর বীর সুন্দর সাঁই ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সে ভর্তির রাস্তা পাকা হয়ে যায়। নিট-এ বসার ক্ষেত্রে বয়সের কোনও সীমা রাখেনি কেন্দ্র সরকার। জয় কিশোরের পাস করা দেখিয়ে দিলেন সরকারের সিদ্ধান্তে কোনও ভুল ছিল না।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)