নিজস্ব প্রতিবেদন: অসমের নাগরিকপঞ্জি নিয়ে বলতে গিয়ে বিতর্কিত মন্তব্য করলেন বিজেপির সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়। বুধবার তিনি বলেন, ১৯৪৭ সালে দেশভাগের পর পশ্চিমবঙ্গ ভারতের অংশ হয়েছে। এই অংশটি হিন্দুদের। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাজ্যসভার সাংসদের কথায়, ''মুসলিমদের নিয়ে গঠিত হয়েছিল নতুন রাষ্ট্র পাকিস্তান। পাকিস্তান ও বাংলাদেশ মুসলিমদের। বাংলাদেশ ছেড়ে পশ্চিমবঙ্গে চলে এসেছিলেন হিন্দুরা। তত্কালীন পূর্ব পাকিস্তান থেকে তাড়িয়ে দেওয়া হয়েছিল হিন্দুদের''। শুধু হিন্দুরাই নন, বৌদ্ধ ও জৈনরা শরণার্থী বলে দাবি করেন রূপা গঙ্গোপাধ্যায়।   


 অসমের নাগরিকপঞ্জি নিয়ে রূপা গঙ্গোপাধ্যায় বলেন,''যাঁরা শৈশব থেকে ভারতে রয়েছেন, তাঁরা এদেশেরই নাগরিক। এমনকি মুসলিমরাও''।


কলকাতায় যুব মোর্চার সভায় এসে অমিত শাহ হুঙ্কার দেন, মমতাদিকে বলতে চাই, আমরা ভারতীয় জনতা পার্টির কর্মী। দেশই আমাদের অগ্রাধিকার। যতই বিরোধ করুন নাগরিকপঞ্জি তৈরির প্রক্রিয়া থামাব না। বিরোধীরা ভোটব্যাঙ্কের রাজনীতি করছে বলে অভিযোগ করে অমিত শাহ বলেন, 'অসম চুক্তি স্বাক্ষর করেছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী। সেই মতো অসম থেকে অনুপ্রবেশকারী বিতারণের কাজ চলছে। অনু্প্রবেশকারী নিয়ে তৃণমূল ও কংগ্রেসকে নিজেদের অবস্থান স্পষ্ট করতে হবে। ভোটব্যাঙ্কের রাজনীতির কারণে তারা নীরব অবস্থান নিয়েছে। তাদের বলতে, দেশের নিরাপত্তার সঙ্গে আপোষ করা হবে কিনা!' একইসঙ্গে অমিত অভয়বাণী দেন, দেশের হিন্দু বা মুসলিমরা এখানেই থাকবেন। বাংলাদেশিদের তাড়ানো হবে। তবে হিন্দুরা শরণার্থী হিসেবে নাগরিকত্ব পাবেন। অমিতের কথায়, বাংলার শরণার্থীরা এখানেই থাকবেন।  


আরও পড়ুন- 'জনগণমন' গাইতে বাধা, মাদ্রাসার অনুমোদন বাতিল করল যোগী সরকার