নিজস্ব প্রতিবেদন: শান্তি বজায় রাখার বার্তা দিলেন রাষ্ট্রীয় স্বয়ং সেবক প্রধান মোহন ভগবত্। শনিবার অযোধ্যা মামলার চূড়ান্ত রায় দিতে চলেছে সুপ্রিম কোর্ট। এই ঐতিহাসিক রায় যার পক্ষেই যাক, শান্তি এবং সৌহার্দ্য বজায় রাখার বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা যাচ্ছে, সম্ভবত রায় বেরনোর পর দুপুর একটা নাগাদ সাংবাদিক বৈঠক করতে পারেন মোহন ভগবত্। গতকাল, উত্তরপ্রদেশের মুখ্যসচিব এবং পুলিসের ডিজিকে ডেকে পাঠিয়ে নিরাপত্তাব্যবস্থার খোঁজ নিলেন প্রধান বিচারপতি। রায় ঘোষণার আগে সব রাজ্যকে সতর্ক করেছে কেন্দ্র। অযোধ্যা-সহ গোটা উত্তরপ্রদেশ মুড়ে ফেলা হয়েছে কড়া নিরাপত্তার চাদরে।



আরও পড়ুন- রায় বেরনোর আগে জেড প্লাস নিরাপত্তা পেলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি গগৈ


নিরাপত্তার প্রবল কড়াকড়ি। অযোধ্যা মামলার রায় ঘোষণার আগে দুর্গের চেহারা নিয়েছে মন্দিরনগরী। সব রাজ্যকে সতর্ক করে ইতিমধ্যেই চিঠি পাঠিয়েছে কেন্দ্র। নজর রাখতে বলা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। উত্তরপ্রদেশে পৌঁছে গেছে চার হাজার আধাসেনা। শুধুমাত্র অযোধ্যা জেলাতেই মোতায়েন হয়েছে ১২ হাজার পুলিস।


উল্লেখ্য, ১৭ নভেম্বরে অবসর নিচ্ছেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। টানা ৪০ দিনের শুনানি শেষ হওয়ার পরই অনুমান করা গিয়েছিল অবসর নেওয়ার আগেই চূড়ান্ত রায় শুনিয়ে যেতে চান প্রধান  বিচারপতি। গতকাল, নিজের চেম্বারে তলব করেন উত্তর প্রদেশের মুখ্যসচিব এবং ডিজি-কে। রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে আলোচনা করেন।