নিজস্ব প্রতিবেদন: সুপ্রিম কোর্টে তৃণমূলের ভোট স্থগিতের আর্জি খারিজের পর আগামিকাল বৃহস্পতিবার ত্রিপুরায় নেওয়া হচ্ছে পুরভোট। গত কয়েকদিন পুরভোটের প্রচারকে ঘিরে উত্তেজনার জেরে এলাহি নিরাপত্তার ব্যবস্থা করছে কমিশন।
 
ত্রিপুরার ২০টি থানা এলাকায় মোট ৬৪৪ বুথে কাল ভোটগ্রহণ করা হবে। আগরতলার সবকটি বুথকেই স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। কমিশনের মতে রাজধানীর ২৭৪টি ভোটকেন্দ্র স্পর্শকাতর ও ৩৭০টি বুথ কেন্দ্র অতি স্পর্শকাতর। আদালতের নির্দেশে সেনসিবিলিটি ম্যাপিংয়ের পরই ওই ঘোষণা করেছে কমিশন। নিরাপত্তার কথা মাথায় রেখে অতিস্পর্শকাতর বুথে ৫ জন টিআরএস জওয়ান মোতায়েন করা হবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

স্ট্রং রুম ও সরকারি প্রেসে ২ করে সিআরপিএফ টিম মোতায়েন করা হচ্ছে।  একজন গেজেটেড অফিসারের নেতৃত্বে মোতায়েন করা হচ্ছে কেন্দ্রীয় বাহিনী। ত্রিপুরার রিটার্নিং অফিসারকে দেওয়া হচ্ছে ব্যক্তিগত নিরাপত্তা রক্ষী। সব অবজার্ভারদের নিরাপত্তারক্ষী ও এসকর্ট দেওয়া হচ্ছে। আগরতলা পুরনিগম এলাকায় মোতায়েন করা হচ্ছে সিআরপিএফের অতিরিক্ত ১৫টি টিম।


গতকালই আদালত থেকে জামিনে ছাড়া পেয়েছেন তৃণমূল নেত্রী সায়নী ঘোষ। আগরতলায় ভোট প্রচারে গেলে তাঁর বিরুদ্ধে হিট অ্যান রানের অভিযোগ আনে আগরতলা পূর্ব থানার পুলিস। সেই অভিযোগ তাঁকে গ্রেফতার করা হয় সোমবার। এনিয়ে উত্তপ্ত হয় পুরভোটের পরিবেশ। এছাড়াও গত কয়েকদিন ধরেই বাংলা থেকে যাওয়া একাধিক তৃণমূল নেতাকে ঘিরে কোথাও বিজেপির বিক্ষোভ, কোথাও পুলিস তৃণমূল নেতাদের আটকে দেওয়ার অভিযোগ উঠেছে পুলিসের বিরুদ্ধে। ফলে এনিয়ে উত্তপ্ত হয়েছিল রাজ্য। 


আরও পড়ুন-Zomato: খাবার দিতে সামান্য দেরি, ডেলিভারি বয়কে চড়, ফোন ছুঁড়ে ভেঙে দিলেন সোদপুরের মহিলা


আজ থেকে ভোট কর্মীরা ইভিএম নিয়ে ভোটকেন্দ্রের উদ্দেশ্যে রওনা হচ্ছেন। আগরতলার উমাকান্ত অ্যাকাডেমিতে তৈরি হয়েছে ডিসিআরসি অফিস। সেখানে ভিড় করেছেন ভোটকর্মীরা। এক ভোট কর্মী জি ২৪ ঘণ্টার প্রতিনিধিকে জানালেন, এখনওপর্যন্ত সবকিছু ঠিকঠাকই চলছে। ইভিএম সহ অন্যান্য জিনিসপত্র পেয়েছি। আমদের ডিউটি ঠিকঠাক করতে হবে। আমরা চাই শান্তিপূর্ণ ভাবেই ভোট শেষ হোক। 


পুরভোট নিয়ে ত্রিপুরা বিজেপির মুখপাত্র পাপিয়া দত্ত বলেন, পুরভোটে সবকটি আসনেই জিতবে বিজেপি। গতকালই সুপ্রিম কোর্ট বলে দিয়েছে, এরাজ্য গণতন্ত্রের পরিপন্থী কোনও কাজ চলছে না। তাই ভোট যথা সময়েই হবে। আগামিকাল ভোট। ফলপ্রকাশ হবে ২৮ নভেম্বর। কিন্তু গতকালই সুপ্রিম কোর্টের দরজায় বিরোধীদের পরাজয় হয়ে গিয়েছে।        


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)