জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আবগারি মামলায় জেলবন্দি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে নির্বাচনের কথা মাথায় রেখে জামিন মঞ্জুর করল সুপ্রিম কোর্ট। উল্লেখযোগ্য বিষয় হল, সুপ্রিম নির্দেশে লোকসভা নির্বাচনে প্রচারও করতে পারবেন কেজরিওয়াল। যদিও শুরু থেকেই এই জামিনের তীব্র বিরোধিতা করছিল ইডি। ১ জুন পর্যন্ত অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর হয়েছে দিল্লির মুখ্যমন্ত্রীর। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Delhi high court: স্ত্রী তো নন, লিভ-ইন পার্টনারের সঙ্গে মিলনের জন্য প্যারোল দেব না


গত ২১ মার্চ দিল্লির আবগানি নীতি কেলেঙ্কারির সঙ্গে যুক্ত একটি মানি লন্ডারিং মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট গ্রেফতার করেছিল অরবিন্দ কেজরিওয়াল। ভোটগণনার দিনে তিনি যাতে জেলের বাইরে থাকতে পারেন, সেই আর্জিও জানান দিল্লির মুখ্যমন্ত্রীর আইনজীবী অভিষেক মনু সিংভি। জামিনের আবেদন নিয়ে কেজরিওয়াল এর আগে নিম্ন আদালতের দ্বারস্থ হয়েছিলেন। যদিও তিনি কোনও সুরাহা পাননি। এরপর কেজরিওয়াল সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন।


১ লা এপ্রিল থেকে দিল্লির তিহার জেলে বন্দি রয়েছেন আপ সুপ্রিমো। সুপ্রিম নির্দেশের পর এবার লোকসভা নির্বাচনে প্রচার চালাতে পারবেন দিল্লির মুখ্যমন্ত্রী। ২৫ মে দিল্লিতে ষষ্ঠ দফার ভোট। আজ আগে কেজরির মুক্তি নিঃসন্দেহেই আপের কাছে বড় স্বস্তি। আদালত বলেছে, ভোট শেষ হওয়ার পরেই ২ জুনের মধ্যে জেল কর্তৃপক্ষের কাছে আত্মসমর্পণ করতে হবে কেজরিওয়ালকে।


শুনানির সময় কেজরিওয়ালের আইনজীবী অ্যাডভোকেট অভিষেক মনু সিংভি আদালতকে জিজ্ঞাসা করেছিলেন যে কেজরিওয়াল ৫ জুন পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন পেতে পারেন কি না। এর জবাবে বিচারপতি খান্না বলেন, 'না।' শীর্ষ আদালত এটাও স্পষ্ট করে দিয়েছিল যে জামিন পেলেও মুখ্যমন্ত্রী হিসেবে কোনও দায়িত্ব পালন করতে পারবেন না। 



আরও পড়ুন, Noida Shocker: নেটফ্লিক্স অনুপ্রেরণা, গ্রেটার নয়ডায় ওয়েবসিরিজ-কায়দায় কিশোর খুন!


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)